শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

চুরির অভিযোগে কিশোরকে রাতভর নির্যাতনে হত্যা

নিজস্ব প্রতিবেদক

চুরির অভিযোগে কিশোরকে রাতভর নির্যাতনে হত্যা

রাজধানীর মোহাম্মদপুরে রড চুরির অভিযোগ এনে এক কিশোরকে রাতভর নির্যাতন করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত কিশোর আকাশ (১৪) স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। তার বাবা রহমত আলী।

বুধবার রাতে মোহাম্মদপুরের আজিজ মহল্লায় নির্মাণাধীন ভবনের রড চুরির অভিযোগে ওই কিশোরকে পেটানোর ঘটনা ঘটে বলে জানা গেছে।

গতকাল মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক বলেন, এক কিশোরকে হত্যার অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। লাশ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। আর নির্মাণাধীন ভবনটি একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের। এই ভবনে কয়েকজন শ্রমিক থাকতেন। তারাই এই ঘটনা ঘটিয়েছে বলে পরিবারের অভিযোগ।

স্বজনরা বলছেন, আকাশ চুরির সঙ্গে জড়িত নয়। বন্ধুদের সঙ্গে সে ওইদিকে আড্ডা দিত। বুধবার রাতে আকাশ বাসায় ফেরেনি। গতকাল ভোরে একজন ফোন করে জানায়, আকাশ অসুস্থ। পরে তারা তাকে বাসায় নিয়ে গেলে সে আরও অসুস্থ হয়ে পড়ে। পানি খেতে চাইলে তাকে পানি দেওয়া হয়। এর পরই সে মারা যায়। নির্যাতনের ঘটনায় জড়িত সবাই নির্মাণাধীন ভবনের শ্রমিক। রাতে যখন আকাশকে মারধর করা হয় তখন অনেকে বাধা দিলেও তাতে কর্ণপাত করেনি শ্রমিকরা। সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। আর ঘটনার পর থেকেই পলাতক নির্মাণাধীন ভবনের সবাই। এদিকে রাজধানীর কাঁঠালবাগান থেকে জান্নাত (১৬) নামে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, সে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। গতকাল কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, জান্নাত ময়মনসিংহ শহরের রুবেল মিয়ার মেয়ে। জান্নাতের বাবা-মা কাঁঠালবাগানের একটি বাসার নিরাপত্তাকর্মী। জান্নাত পরিবারের সঙ্গে সেখানেই থাকত এবং একটি মাদরাসায় লেখাপড়া করত। ওই বাসায় তৃতীয় তলায় গিয়ে সে আত্মহত্যা করে। এ বিষয়ে আত্মহত্যার একটি চিরকুট পাওয়া গেছে। সেটা বিশ্লেষণ করে ধারণা করা হচ্ছে, একটি ছেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। ছেলেটি তাদের আত্মীয় ছিল এবং তাদের সম্পর্ক পরিবার না মানায় সে এমনটা করেছে।

সর্বশেষ খবর