মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
জি২০ সম্মেলনে যোগদান

সংসদে টেবিল চাপড়ে অভিনন্দন প্রধানমন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদক

ভারতে অনুষ্ঠিত জি২০ সম্মেলনে যোগ দিয়ে দেশে ফেরার পরদিন গতকাল সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিবেশন কক্ষে প্রবেশকালে টেবিল চাপড়ে তাঁকে অভিনন্দন জানান সরকারি ও বিরোধী দলের সংসদ সদস্যরা।

অন্যরা নিজ নিজ চেয়ারে বসে টেবিল চাপড়ালেও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে টেবিল চাপড়াতে থাকেন। এ সময়ে ফখরুল ইমাম বলেন, ‘প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে আমাদের সংসদ সদস্য হাততালিটা দিল, এটাতে মনে হয় অভিনন্দন দিল নাকি! আমরা জানতে চাই আসলে ঘটনাটা কী হলো? তিনি (প্রধানমন্ত্রী) জি২০ সম্মেলনের প্রতিটি জায়গায় ফায়দা উঠিয়েছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য, উনার কার্যের জন্য পেরেছেন।’ এরপর আবারও করতালি-টেবিল চাপড়ে সরকারি ও বিরোধী দলের সদস্যরা অভিনন্দন জানান প্রধানমন্ত্রীকে।

বক্তব্যের একপর্যায়ে বিরোধী দলের চিফ হুইপ রাঙ্গার দিকে হাত দেখিয়ে ফখরুল ইমাম বলেন, ‘জি২০ সম্মেলনে প্রধানমন্ত্রীর সফলতার জন্য আমাদের চিফ হুইপ হাততালি দিয়েছেন। কনগ্রাচুলেশন। শুনতে চাই সাফল্যগুলো। কোনো সময় তিনি যদি বলেন। তাতে আমরা আশ্বস্ত হই।’ এ সময় প্রধানমন্ত্রীকে ঘাড় নেড়ে সম্মতি জানাতে দেখা যায়।

জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী তাঁর বক্তব্যের সময় বলেন, ‘প্রধানমন্ত্রী যেহেতু জি২০ সম্মেলন থেকে ফিরে এসেছেন, এতে বাংলাদেশের মানুষ আশাবাদী, আমরাও তাঁকে ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই। তাঁর সুযোগ্য কন্যাকে (সায়মা ওয়াজেদ পুতুল) সঙ্গে নিয়ে বড় অর্জন, এ সামিটের সদস্য না থেকেও সে সমস্ত সুযোগসুবিধা গ্রহণ করেছেন।

 বাংলাদেশের পক্ষে কথা বলেছেন, বাংলাদেশের সম্মানের পক্ষে কথা বলেছেন, ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার পক্ষে কথা বলেছেন। বাংলাদেশের সংবিধান সমুন্নত রাখার পক্ষে (কথা বলেছেন), এজন্য সবার পক্ষ থেকে ধন্যবাদ।’

গতকাল বিকাল পৌনে ৫টায় জাতীয় সংসদে দিনের কার্যক্রম শুরু হয়। মাগরিবের বিরতির পর বাংলাদেশ বিমান বিল-২০২৩-এর ওপর আলোচনা হয়। জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা শেখ হাসিনা।

 

সর্বশেষ খবর