মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

আদেশের পর আদালতে অনাস্থার সুযোগ নেই

তারেক রহমানের বক্তব্য সরানোর আদেশ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

আদেশ দেওয়ার পর বেঞ্চের বিরুদ্ধে অনাস্থার আবেদন আনার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন হাই কোর্ট। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আক্রমণাত্মক বক্তব্য ইলেকট্রনিক মিডিয়াসহ সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যম ও অনলাইন প্লাটফরম থেকে সরানোর আদেশের পর্যবেক্ষণে আদালত এমন মন্তব্য করেন

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে গত ২৮ আগস্ট দেওয়া এ আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি গতকাল প্রকাশ করা হয়েছে। গতকালই রায়ের অনুলিপি বিটিআরসি হাতে পেয়েছে বলে জানা গেছে। এ আদেশ দেওয়াকে কেন্দ্র করে ওইদিন সংশ্লিষ্ট বেঞ্চের এজলাস কক্ষে হট্টগোলের ঘটনা ঘটে। এ সময় এজলাস ছেড়ে যান বিচারকরা, বন্ধ থাকে বিচার কাজ। সেদিনের বিষয়টি উল্লেখ করে হাই কোর্টের আদেশে বলা হয়েছে, দুই পক্ষের আইনজীবীদের উপস্থিতিতে তারেক রহমানের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ও অনলাইন প্লাটফরম থেকে অপসারণের আদেশ দান করা হয়। এ আদেশ দানের পর এ বেঞ্চের বিরুদ্ধে অনাস্থা এনে আদেশ রিকল (প্রত্যাহার) করার আবেদন জানায় আবেদনের পক্ষের আইনজীবীরা।

হাই কোর্ট বলেছেন, এ মামলায় পক্ষভুক্ত হতে করা আবেদন গত ২৪ আগস্ট খারিজ করা হয়। এ খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে যাওয়া হয়েছে। কিন্তু হাই কোর্টের আদেশের ওপর কোনো ধরনের অন্তর্বর্তীকালীন আদেশ আইনজীবীরা দেখাতে পারেননি। এ ছাড়া আইনের দৃষ্টিতে পলাতক হওয়ার তারেক রহমানের পক্ষে শুনানি করার কোনো সুযোগ নেই। আদালত আরও বলেছেন, যেহেতু উভয় পক্ষের উপস্থিতিতে আদেশ দেওয়া হয়েছে সেহেতু তা রিকল করার সুযোগ নেই। এ ছাড়া আদেশদানের পর বেঞ্চের বিরুদ্ধে অনাস্থা আবেদন আনারও কোনো সুযোগ নেই।

সর্বশেষ খবর