সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রশ্নফাঁসে চিকিৎসক-শিক্ষকসহ ছয়জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রশ্নফাঁসে চিকিৎসক-শিক্ষকসহ ছয়জন রিমান্ডে

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে দায়ের হওয়া মামলায় চার চিকিৎসক ও দুই শিক্ষকসহ ছয়জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে তিনজনকে চার দিন ও বাকি তিনজনকে দুই দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন। চার দিনের জন্য রিমান্ডে যাওয়া আসামিরা হলেনÑ থ্রি ডক্টরস কোচিং সেন্টারের প্রধান ডা. মো. ইউনুচ উজ্জামান খান তারিম (৪০), ডা. অনিমেষ কুমার কু ু (৩৩) ও ডা. কে এম বশিরুল হক (৪৮)। অন্যদিকে দুই দিনের জন্য রিমান্ডে যাওয়া আসামিরা হলেনÑ ডা. জাকারিয়া আশরাফ (২৬), রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা মাকসুদা আক্তার মালা (৫২) ও জাকিয়া ফারইভা ইভানা (৩৫)। এ ছাড়া চার আসামির রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেনÑ ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৫), ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪), মৈত্রী সাহা (২৭) ও ডা. সাবরিনা নুসরাত রেজা টুসী (২৫)।

গতকাল আসামিদের আদালতে হাজির করে প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা। অপরদিকে আসামিদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় মোট ১৭ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দেশের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাগুলোয় নিয়মিত প্রশ্ন ফাঁসকারী ভয়ংকর চক্রের খোঁজ পায় সিআইডির সাইবার ইউনিট। এ ঘটনায় ২০২০ সালের ২০ জুলাই মিরপুর মডেল থানায় একটি মামলা হয়। এ মামলার তদন্তে নাম আসায় তাদের গ্রেফতার করে সিআইডি।

সর্বশেষ খবর