শিরোনাম
সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

তৃণমূল বিএনপিতে যাচ্ছেন শমসের তৈমুর

নিজস্ব প্রতিবেদক

সাবেক বিএনপি নেতা প্রয়াত নাজমুল হুদা প্রতিষ্ঠিত ‘তৃণমূল বিএনপি’ নিয়ে আসছে নতুন চমক। আগামী ১৯ সেপ্টেম্বর তাদের প্রথম কাউন্সিল হবে। সেদিন দলটিতে যোগ দেবেন রাজনৈতিক অঙ্গনে আগে থেকে পরিচিত ও আলোচিত মুখ শমসের মবিন চৌধুরী ও অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

এ প্রসঙ্গে তৈমুর আলম খন্দকার বাংলাদেশ প্রতিদিনকে জানান, আওয়ামী লীগের বিরুদ্ধে রাজনীতি করে এসেছি। বিএনপি আমাকে গত দেড় বছর বহিষ্কার করে রেখেছে। আমি তো আর দল ছাড়িনি। একজন বহিষ্কৃত লোক কত বছর একটা পতাকা টেনে নিতে পারে? এখন আমার পরিচয় কী? মারা গেলে আমার পরিচয় কী হবে? কোন ব্যানারে আমি বক্তব্য দেব। আমার জন্ম রাজপথে। যেহেতু বিএনপি আমাকে বহিষ্কার করেছে, সেহেতু আমাকে এখন তৃণমূল বিএনপিকে আঁকড়ে ধরে থাকতে হবে। আমি সেখানেই যাচ্ছি। তিনি বলেন, আশা করি শীর্ষ পদেই থাকব। আমাদের রাজনীতি হবে ধর্মীয় মূল্যবোধ, জাতীয়তাবাদী ধারা ও খেটে খাওয়া মানুষের পক্ষে। বিএনপির আরেক নেতা শমসের মবিন চৌধুরী কি তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে তৈমুর আলম খন্দকার বলেন, তিনিও আমাদের সঙ্গে থাকবেন। কথা হয়েছে। ১৯ তারিখ তৃণমূল বিএনপির সম্মেলন আছে। তিনি বলেন, দলে যোগ দেওয়ার জন্য বিএনপির আরও অনেক নেতা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন।

তৃণমূল বিএনপি সূত্রে জানা গেছে, আগামী ১৯ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিতব্য দলটির প্রথম সম্মেলন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। সম্মেলন উপলক্ষে ব্যাপক শো-ডাউনের প্রস্তুতি চলছে। সম্মেলন শেষে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে মাঠে থাকার পরিকল্পনা রয়েছে দলটির। এ বিষয়ে তৃণমূল বিএনপির এক শীর্ষ নেতা জানান, শমসের মবিন চৌধুরী ও তৈমুর আলম খন্দকার তাদের দলে যোগ দিচ্ছেন। তারা ভালো পদে থাকবেন।

সর্বশেষ খবর