বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

নারীকে বেঁধে নির্যাতন, চোবানো হলো পানিতে

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে এক বৃদ্ধাকে ঘরের খুঁটির সঙ্গে বেঁধে বিবস্ত্র করে নির্যাতন করা হয়েছে। পরে ৯৯৯-এ ফোন পেয়ে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ওই বৃদ্ধাকে নির্যাতনের ভিডিওচিত্র ভাইরাল হয়ে যায়। আহত আনোয়ারা বেগম উপজেলার সখিপুর থানার চরকুমারিয়া ইউনিয়নের গাজীপুর এলাকার ছাদিম আলী সরদার কান্দি গ্রামের মেছের সরদারের স্ত্রী। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আনোয়ারা বেগমের সঙ্গে একই গ্রামের নাজিমুদ্দিন সরদারের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় গত রবিবার সকালে আনোয়ারা জমিতে পাট কাটতে গেলে নাজিমুদ্দিন সরদারের সাত ভাইসহ ১৫-২০ জন তার ওপর হামলা চালায়। এরপর আটক করে বাড়িতে নিয়ে হাত-পা ঘরের খুঁটির সঙ্গে বেঁধে বিবস্ত্র করে ওই বৃদ্ধার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়। ৯৯৯-এ কল পেয়ে ঘটনাস্থলে এসে আনোয়ারা বেগমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করে পুলিশ। এ ঘটনায় আনোয়ারা বেগমের মেয়ে তানিয়া আক্তার বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে সখিপুর থানায় একটি মামলা করেছেন। এ ঘটনায় খোকন সরদার ও বাছেত সরদার নামে দুজনকে আটক করেছে পুলিশ। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আনোয়ারার মেয়ে তানিয়া আক্তার বলেন, পাট কাটতে যাওয়ায় আমার মাকে পানিতে চুবিয়ে পরে বাড়িতে এনে খুঁটির সঙ্গে বেঁধে বিবস্ত্র করে নির্যাতন করা হয়। মাকে উদ্ধার করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিই। খবর পেয়ে সখিপুর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাকে উদ্ধার এবং শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করান। এর আগেও আসামিরা অনেকবার আমাদের ওপর হামলা চালিয়েছে। আমি এর বিচার চাই। অভিযুক্তদের বক্তব্যের জন্য তাদের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তাদের মুঠোফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।

সখিপুর থানার ওসি আসাদুজ্জামান হাওলাদার বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আনোয়ারাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ ঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে একটি মামলা হয়েছে। ইতোমধ্যে দুজন আসামিকে আমরা আটক করি। বাকি আসামিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর