শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
হঠাৎ তৎপর শীর্ষ সন্ত্রাসীরা

এলোপাতাড়ি গুলিতে আটজন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলির ঘটনায় থানায় হত্যা চেষ্টা মামলা হয়েছে। হামলাকারী আটজনকে শনাক্ত করেছে পুলিশ। তাদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। সোমবার রাতে তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার সড়কে একটি প্রাইভেটকার থামিয়ে চারটি মোটরসাইকেলে আসা সাত-আটজন সশস্ত্র যুবক এলোপাতাড়ি গুলি চালায়। ওই প্রাইভেটকারে থাকা শীর্ষ সন্ত্রাসী মামুন তার অপর দুই সহযোগিকে নিয়ে গাড়ি থেকে নেমে যায়। কিন্তু অস্ত্রধারীরা এ সময় ধারালো অস্ত্র দিয়ে মামুনকে কুপিয়ে আহত করে। অস্ত্রধারীদের এলোপাতাড়ি গুলিবর্ষণে এক মোটরসাইকেল আরোহী ও একজন পথচারী গুলিবিদ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গুলিবিদ্ধ মোটরসাইকেল আরোহী ভুবন চন্দ্র শীলের অবস্থা খারাপ হলে পরবর্তীতে তাকে পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। ভুবন একজন আইনজীবী। তিনি এখন হাসপাতালের আইসিইউতে আছেন। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মঙ্গলবার মামলাটি করেছেন ভুবনের স্ত্রী রত্না রাণী শীল। এ ব্যাপারে থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে, প্রাইভেট কারে থাকা মামুন নামে যে ব্যক্তি আহত হয়েছেন তিনি একজন শীর্ষ সন্ত্রাসী। ঘটনার দিন ২৬ বছর জেল খেটে তিনি বের হন। মগবাজার এলাকার প্রেয়সী বার থেকে বের হয়ে ওই সময় মামুন, খোকন ও মিঠু নামের তিনজন প্রাইভেট কারে শুক্রাবাদের বাসায় যাচ্ছিলেন। পুলিশ জানায়, হামলাকারীরা চারটি মোটরসাইকেলে এসে মামুনকে বহনকারী প্রাইভেট কার লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে এক মোটরসাইকেল আরোহী ও একজন পথচারী আহত হন। মামুন প্রাইভেট কার থেকে বের হয়ে পালানোর চেষ্টার সময় তাকে কুপিয়ে আহত করা হয়। এই মামুনের সঙ্গে হামলাকারীদের পূর্ব শত্রুতা ছিল এমনটি ধারণা করছে পুলিশ। এ ঘটনার পর মামুন গা ঢাকা দিলেও পরে পুলিশ তার সন্ধান পেয়েছে। তবে মামুনকে নিয়ে বেশি কথা বলছে না কেউই। মামুন নিজে গুলিতে আহত হলেও কোনো মামলা করেননি। এ বিষয়টিও প্রশ্নের জন্ম দিয়েছে। এসব বিষয়কে মাথায় রেখে এখন তদন্ত করছে পুলিশ। এদিকে পুলিশের আরেকটি সূত্র জানিয়েছে, ঘটনার সময় যারা মোটরসাইকেলে এসে গুলি করে পালিয়েছে তাদের ব্যাপারে জানতে পেরেছে পুলিশ। সকলকে নজরদারিতে রাখা হয়েছে। সুযোগ বুঝে যে কোনো সময় গ্রেফতার করা হতে পারে। ঘটনার পর শিল্পাঞ্চল এলাকার সেই সড়কের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। সেগুলো গত ২৪ ঘণ্টা যাচাই-বাছাই করে মোটরসাইকেলে আসা যুবকদের ব্যাপারে তথ্য পেয়েছে। তারা কোন পথ ধরে এসেছিল এবং কোন পথে পালিয়ে গেছে সেটাও জানতে পেরেছে পুলিশ। মোটামুটি সব তথ্য পেলেও তাদের পরিচয় প্রকাশ করছে না আইনশৃঙ্খলা বাহিনী। এদিকে আহত ভুবনের ব্যাপারে খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার দিন গুলিবিদ্ধ হওয়ার পর থেকে ভুবনের এখনো জ্ঞান ফেরেনি। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

সেখানে আছেন তার স্ত্রীসহ স্বজনরা। তার চিকিৎসা বাবদ প্রতিদিন খরচ হচ্ছে প্রায় ৫০ হাজার টাকা। ভুবন শীলের বাড়ি নোয়াখালী। তিনি মতিঝিল এলাকায় একটি মেসে থাকতেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মামলাটি আমরা তদন্ত করছি। মামুনকে খুঁজে পাওয়া গেছে। যারা তাকে গুলি করেছিল তাদের ব্যাপারে আমরা খোঁজ পেয়েছি। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর