সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

ঘুষ গ্রহণের মামলায় স্ত্রীসহ আসামি হলেন ইউএস সিনেটর

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

সোনার বারসহ নগদ অর্থ ঘুষ গ্রহণের মামলা করা হয়েছে ইউএস সিনেটে পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান সিনেটর (ডেমোক্র্যাট) রবাট ম্যানেন্ডেজের বিরুদ্ধে। ২১ সেপ্টেম্বর নিউইয়র্ক সিটির ম্যানহাটানে ফেডারেল কোর্টে দায়েরকৃত এ মামলায় সিনেটরের স্ত্রী নাদিন ম্যানেন্ডেজকেও অভিযুক্ত করা হয়েছে। উল্লেখ্য, ছয় বছর আগেও নিউজার্সির এ সিনেটরের বিরুদ্ধে একই ধরনের দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মামলা হয়েছিল। কিন্তু নিউজার্সি ফেডারেল কোর্টের জুরিবোর্ড চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে পারেনি বলে মামলাটি ধোপে টেকেনি। এবারও অভিযোগটি একেবারেই সত্য নয় বলে সিনেটর এবং তার স্ত্রী দাবি করেছেন।

এবারের মামলার অভিযোগ অনুযায়ী, মিসরীয় সরকারের পক্ষে কাজের অঙ্গিকারে তিনি মোটা অঙ্কের অর্থ নিয়েছেন এবং তার স্ত্রী সোনারবার নিয়েছেন। ঘুষ গ্রহণের পর সিনেটর ম্যানেন্ডেজ বাইডেন প্রশাসনে চাপ প্রয়োগ করেছিলেন নিউজার্সিতে একজনকে ইউএস অ্যাটর্নি নিয়োগের জন্যে, যার মাধ্যমে একজন প্রতারক আবাসন ব্যবসায়ীকে রক্ষার অভিপ্রায় ছিল বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এদিকে ঘুষ-দুর্নীতি এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগ দায়েরের সংবাদ প্রকাশের পর ডেমক্র্যাটরা ৬৯ বছর বয়েসী সিনেটর ম্যানেন্ডেজের পদত্যাগ দাবি করেছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর