শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

পাকিস্তানে পর পর দুই বিস্ফোরণে নিহত ৫৬

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান ও খাইবার পাখতুনখাওয়ায় পর পর দুই বিস্ফোরণে অন্তত ৫৬ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে বেলুচিস্তানে ৫২ ও খাইবার পাখতুনখাওয়ায় চারজন। এই দুই বিস্ফোরণে আহত হয়েছেন ৬২ জন। খবর আলজাজিরা, ডন ও জিও নিউজ।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের মাস্তুং জেলায় একটি মসজিদের কাছে আত্মঘাতী বোমা হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৫২ জন নিহত হয়েছেন। আর এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন। এ সময় সেখানে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মিছিলের জন্য লোকজন সমবেত হচ্ছিল। শহীদ নবাব ঘোষ বখস রইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. সৈয়দ মিরওয়ানি নিহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন। অপরদিকে, সিটি স্টেশন হাউস অফিসার (এসএইচও) মোহাম্মদ জাভেদ লাহরি নিশ্চিত করেছেন যে, নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে নিহত ও আহতদের এখনো হাসপাতালে আনার কার্যক্রম চলমান বলে জানিয়েছেন হাসপাতালের ওই কর্মকর্তা। এর আগে মাস্তুং অ্যাসিস্ট্যান্ট কমিশনার (এসি) আত্তাহুল মুনিম জানিয়েছিলেন, আলফালাহ রোডে অবস্থিত মদিনা মসজিদের কাছে ঈদে মিলাদুন্নবীর মিছিল করতে লোকজন সমবেত হতে থাকলে এ বোমা হামলা চালানো হয়। এসি আরও জানিয়েছেন, মিছিলের পাশে অবস্থানরত ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) নওয়াজ গিশকোরের গাড়ির পাশে বোমাটি বিস্ফোরিত হয়। এসএইও লাহিরি জানিয়েছেন, এটি ছিল একটি ‘আত্মঘাতী বিস্ফোরণ’। বেলুচিস্তানে বড় ধরনের হামলার পর খাইবার পাখতুনখাওয়ায়ও একটি মসজিদে হামলা হয়েছে। এ হামলায় অন্তত চারজন নিহত এবং ১২ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ সদস্যও রয়েছেন। বিস্ফোরণে ভেঙে পড়েছে মসজিদটির ছাদ। গতকাল জুমার নামাজের সময় হানগু জেলার দোয়াবা পুলিশ স্টেশনের কাছে একটি মসজিদে এ বিস্ফোরণ ঘটানো হয়।

এতে ধ্বংসাবশেষের নিচে ৩০ থেকে ৪০ জন আটকা পড়ে আছেন বলে জানিয়েছেন হাংগু জেলা পুলিশ কর্মকর্তা নিসার আহমেদ। উদ্ধার অভিযান চলছে বলেও জানান তিনি। নিসার আহমেদ জানান, দুজন আত্মঘাতী বোমা হামলাকারী এ ঘটনা ঘটিয়েছে। একজন থানার গেট লক্ষ্য করে হামলা চালিয়েছে আর অপরজন মসজিদে। ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করে ১২ জনকে পার্শ্ববর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

 

সর্বশেষ খবর