বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে আরসা কমান্ডারসহ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলিতে দুজন নিহত হয়েছেন। এর মধ্যে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) এক কমান্ডারও রয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার গভীর রাত ও গতকাল ভোররাতে আরসা ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় নিহতরা হলেন- উখিয়ার ক্যাম্প-৯ এলাকার বাসিন্দা ইউসুফ ওরফে চাকমাইয়া, আরসার কিলিং গ্রুপের শীর্ষ কমান্ডার ও ১৫ নম্বর ক্যাম্পের বাসিন্দা আরাফাত।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক মোহাম্মদ ইকবাল জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপে এ সংঘর্ষ হয়। তিনি জানান, নিহত ইউসুফ ওরফে চাকমাইয়ার বিরুদ্ধে তিনটি হত্যা মামলা রয়েছে।

রোহিঙ্গা ক্যাম্পের এক সাব-মাঝি জানান, মঙ্গলবার রাতে ক্যাম্প-৮ ডব্লিউ এলাকায় সন্ত্রাসী গ্রুপ আরসা ও আরএসওর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি হয়। এ সময় আরএসওর ছোড়া গুলিতে আরসার কিলিং গ্রুপের শীর্ষ কমান্ডার চাকমাইয়া ইউসুফ গুলিবিদ্ধ হন। পরে তাকে গলা কেটে হত্যা করা হয়।

এ ঘটনার জের ধরে আরসার সদস্যরা গতকাল ভোরে ১৫ নম্বর ক্যাম্পে আরএসওর ওপর হামলা চালায়। এ সময় তারা আরাফাত নামে আরএসওর এক সদস্যকে ছুরিকাঘাতে হত্যা করে।

উখিয়া থানা পুলিশ জানায়, তারা ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

সর্বশেষ খবর