রবিবার, ৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ঘুরেফিরে লাভ নেই সরকারের সময় শেষ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে উদ্দেশ করে বলেছেন, ‘আর ঘুরেফিরে লাভ নেই, আপনাদের সময় শেষ হয়ে গেছে। দয়া করে কেটে পড়েন। অন্যথায় জনগণ আপনাদের টেনে নামাবে।’

গতকাল দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শিক্ষক কর্মচারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান অধ্যাপক সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুগিস উদ্দিন মাহমুদের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ শিক্ষক নেতারা। মির্জা ফখরুল বলেন, এই সরকারের পরিকল্পনা হচ্ছে বাংলাদেশকে একটা নতজানু রাষ্ট্রে পরিণত করা। সেই জন্য সরকার আগের ক্লাস টু-থ্রিতে যে প্রবন্ধ পাঠ করা হতো সেগুলো পরিবর্তন করে ফেলেছে। জ্ঞানী দেশপ্রেমিক মানুষগুলোর জীবনী বাতিল করে অন্য দেশের কালচার ঢুকিয়ে দিয়েছে। শিক্ষামন্ত্রীর নাম উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, চাঁদপুর বিশ্ববিদ্যালয়ের জমির বিষয়ে অভিযোগ করে ডিসি বলেছেন, ৩৬৫ কোটি টাকা শিক্ষামন্ত্রীর আত্মীয়রা লোপাট করেছে। নদী কমিশনের চেয়ারম্যান, সরকারি লোক, তিনি বলেছেন, শিক্ষামন্ত্রীর মদদে ও প্রশ্রয়ে তার লোকেরা ৬০০ কোটি টাকার বালু লোপাট করেছে। ফখরুল বলেন, এদের উদ্দেশ্য একটাই, শিক্ষাকে পঙ্গু করা এবং আমরা জাতি হিসেবে যেন নির্ভরশীল হতে না পারি। বিএনপির এই মুখপাত্র বলেন, এই সরকারের তো কোনো জবাবদিহিতা নেই। পার্লামেন্ট একটা আছে, সেটা তোষামোদীর কারখানা। যারা অনির্বাচিত তারা গেছেন ওখানে, একটা কোটার মাধ্যমে। ওখানে গিয়ে তাদের একটাই কাজ, প্রধানমন্ত্রী বক্তব্য দেবেন, আর তারা বলবেন, আহা- বেশ, বেশ, বেশ।

পেশাগত জায়গায় সাংবাদিক হাবিব ছিলেন নির্মোহ : দৈনিক যুগান্তরের প্রয়াত সাংবাদিক হাবিবুর রহমান খানের স্মরণ সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পেশাগত জায়গায় তিনি ছিলেন নির্মোহ। সত্য প্রকাশে অদম্য ও অবিচল। এক সময় ছাত্রদলের রাজনীতি করলেও সাংবাদিকতার সঙ্গে রাজনীতিকে মেলাতেন না। পেশাগত চেতনায় আত্মবিশ্বাসী থেকে সত্য প্রকাশে দ্বিধা করতেন না। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ স্মরণ সভায় সাংবাদিক মঈন খানের পরিচালনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, দলের মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যারিস্টার নাসির উদ্দীন অসীম, তাবিথ আউয়াল, বিএফইউজে একাংশের সভাপতি এম আবদুল্লাহ, সাংবাদিক নেতা মুরসালিন নোমানী, ইলিয়াস হোসেন, শাখাওয়াত হোসেন বাদশা, খুরশিদ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর