শিরোনাম
শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
ছাত্র কনভেনশনে ফখরুল

বিদায় এবার নিতেই হবে

নিজস্ব প্রতিবেদক

বিদায় এবার নিতেই হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের সময় শেষ। আওয়ামী লীগের সামনে এখন আজরাইল চলে এসেছে। আওয়ামী লীগ এখন চতুর্দিকে ঘোরাঘুরি করছে, যদি আবারও কোনোভাবে ক্ষমতায় আসা যায়। আবার তারা ব্রাসেলস যাবেন। কিছুদিন আগে ১৮ দিন আমেরিকায় ঘোরাঘুরি করে এসেছেন। কোনো লাভ হয়নি এই ঘোরাঘুরি করে। চলে যাওয়ার সময় হয়ে গেছে। বিদায় এবার নিতেই হবে।       

গতকাল বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের ছাত্র কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। সারা দেশে ছাত্রদলের জেলা ও জেলার পদমর্যাদার ১১৭টি সাংগঠনিক ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদকেরা এই ছাত্র কনভেনশনে অংশ নেন। এ ছাড়াও বাকি ১৪টি ছাত্র সংগঠনের জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকসহ তাদের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরাও এতে অংশ নেন। ছাত্র ঐক্যের সমন্বয়কারী ও ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে ও ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের পরিচালনায় কনভেনশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণতন্ত্র মঞ্চ ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর প্রমুখ।

এ ছাড়াও ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের জোটে থাকা ১৪টি ছাত্র সংগঠন- ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ (নূর), ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্রদল (এলডিপি), নাগরিক ছাত্রঐক্য, জাগপা ছাত্রলীগ (জাগপা-তাসমিয়া), ছাত্রফোরাম (গণফোরাম-মন্টু), ভাসানী ছাত্রপরিষদ, জাতীয় ছাত্র সমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্র সমাজ (বিজেপি-পার্থ), জাগপা ছাত্রলীগ (জাগপা-লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি এবং রাষ্ট্র সংস্কার ছাত্র আন্দোলনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা এতে বক্তব্য রাখেন। বিএনপি মহাসচিব সরকারের উদ্দেশে বলেন, দুর্গাপূজার ছুটির মধ্যে পদত্যাগের সিদ্ধান্ত নিন। তত্ত্বাবধায়ক দাবি মেনে নেওয়ার পর দেশের মানুষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে আনন্দে ভোট দিতে যাবে। আপনারা তো বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল কত কী উন্নয়ন করেছেন- তাহলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে ভয় কীসের?  আসলে আপনারা জানেন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আপনাদের কোনো অস্তিত্ব থাকবে না।

সর্বশেষ খবর