শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ডেঙ্গুতে মৃত্যু কমছে না ঢাকার বাইরে

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে মৃত্যু কমছে না ঢাকার বাইরে

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। অধিকাংশ রোগীই ঢাকার বাইরের হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে ঢাকা সিটিতে ছয়জন ও ঢাকার বাইরে সাতজনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ২৩২৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯১ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮৩৬ জন। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৬১৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। তাদের মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ২ হাজার ৬৩৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ৯৭৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এ বছর সারা দেশে এখন পর্যন্ত ২ লাখ ৩৫ হাজার ৫৩১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯০ হাজার ৫৩০ জন এবং ঢাকার বাইরে ১ লাখ ৪৩ হাজার ১ জন চিকিৎসা নিয়েছেন।

সর্বশেষ খবর