শিরোনাম
শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

অপহরণ করে হত্যা ব্যবসায়ীকে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে অপহরণ করে মুক্তিপণ না পাওয়ায় মাহফুজুর হোসেন সজল (৩৮) নামের এক ব্যক্তিকে হত্যা করেছে অপহরণকারীরা। অপহরণের ১০ দিন পর নিহত সজলের লাশ সেপটিক ট্যাংক থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় সজলের বন্ধু আরিফুল হক চৌধুরী রিপনকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। অপহরণ করার পর মুক্তিপণ না পেয়ে তাকে হত্যা করা হয়েছে বলে রিপন পুলিশকে জানিয়েছে। নিহত সজলের বাড়ি রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম মুন্সিপাড়া এলাকায়। তার বাবার নাম মোহাম্মদ মর্তুজা হোসেন। গ্রেফতার আরিফুল হক চৌধুরী রিপন (৪০) নাটোরের লালপুর উপজেলার আবদুলপুর গ্রামের মৃত হামিদুল হকের ছেলে। রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার সন্তোষপুর মহল্লার এক বাসায় ভাড়া থাকতেন রিপন। রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় বসাক জানান, নিহত সজল ও আসামি রিপন দুই বন্ধু। তাদের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক ছিল। সজলের বাবা মর্তুজা হোসেন বুধবার নগরীর কাশিয়াডাঙ্গা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এতে তিনি উল্লেখ করেন, গত ১ অক্টোবর সুজনকে অপহরণ করা হয়েছে। সজলকে ফিরিয়ে দিতে অপহরণকারী প্রথমে এক কোটি এবং পরে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

ওই জিডির পর নগরীর কাশিয়াডাঙ্গা ও গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় জানতে পারে, মুক্তিপণ দাবি করা ব্যক্তির অবস্থান রিপনের ভাড়া বাসায়। এরপর রিপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তখন রিপন জানায়, অপহরণের পরদিন ২ অক্টোবর রিপনকে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে ফেলে দেওয়া হয়েছে। পরে বুধবার রাতে কাশিয়াডাঙ্গা ও শাহ মখদুম থানা এবং ডিবি পুলিশ রিপনকে নিয়ে তার ভাড়া বাসায় অভিযানে যায়। এ সময় রিপনের দেখানো সেপটিক ট্যাংকি থেকে সজলের লাশ উদ্ধার করা হয়।

বিজয় বসাক জানান, এ ঘটনায় রিপনের বিরুদ্ধে অপহরণ ও হত্যার অভিযোগে মামলা করেছেন নিহত ব্যক্তির পিতা। সজলের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। এর আগেও রিপনের বিরুদ্ধে অপহরণের অভিযোগে মামলা আছে।

সর্বশেষ খবর