শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

কুমির দেখতে ভিড়

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে কুমির দেখতে জনতার ভিড় জমেছে। গতকাল সকাল ৯টার দিকে গাজীরটেক ইউনিয়নের শিকদারডাঙ্গী গ্রামের মধ্য দিয়ে বয়ে যাওয়া ভুবনেশ্বর নদের পাড়ে এ অবস্থা দেখা যায়।

বুধবার বিকালে ওই গ্রামের বাসিন্দা বাচ্চু শেখের স্ত্রী সীমা বেগম প্রথম তার বাড়ির সামনে নদীর ঘাটে কুমিরটি দেখতে পান। পরে ওই স্থান থেকে ৩০০ মিটার দক্ষিণে লোকমান            মাতুব্বরের বাড়ির সামনে সাঁকোর নিচে অবস্থান নেয় কুমিরটি। সীমা আক্তার বলেন, তিনি বিকালে নদীর ঘাটে কুমির দেখতে পান। পরে তিনি তার স্বামীকে জানান। সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাউছার বেপারী বলেন, তিনি স্থানীয়দের কাছে খবর পেয়ে প্রশাসনকে জানান। পুলিশ এসে সবাইকে সাবধানে থাকতে বলে যান। কুমিরটি রাত ২টা পর্যন্ত ওই স্থানে ছিল বলে তিনি জানান। এরপর সকাল ৮টার দিকে লোকমান মাতুব্বরের বাড়ি থেকে এক কিলোমিটার দূরে তেলেডাঙ্গী বাজারের পাশে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বেলায়েত হোসেন রুবেলের বাড়ির সামনে নদীতে আবার কুমিরটি দেখা যায়। এ সময় স্থানীয় জনতা জাল দিয়ে তা উদ্ধারের চেষ্টা করেন। তিনি বলেন, যেহেতু জনবসতিপূর্ণ এলাকা যে কোনো সময় অঘটন ঘটতে পারে। তিনি সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন।

 শিকদারডাঙ্গী গ্রামের বাসিন্দা সুলতান শিকদার বলেন, প্রতিনিয়ত নদীতে বিভিন্ন প্রয়োজনে যেতে হয়। তারা আতঙ্কে সময় পার করছেন। তিনি কুমিরটি উদ্ধারের দাবি জানান। এ বিষয়ে উপজেলা বন কর্মকর্তা আবদুল্লা আল বাহারাম বলেন, বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী মোর্শেদ বলেন, তিনি কুমিরের বিষয়ে জেলা প্রশাসককে জানিয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর