শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
নিউইয়র্ক ফ্যাশন উইক

র‌্যাম্পওয়াকে বাঙালি মেয়ে মনিকা হক

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

র‌্যাম্পওয়াকে বাঙালি মেয়ে মনিকা হক

নিউইয়র্ক সিটির ফ্যাশন ইন্ডাস্ট্রিতে সুপরিচিত ‘হাইলি হাম্বেল’-এর ব্র্যান্ড, ওটিআরসি স্কিনকেয়ার কোম্পানি এবং পানীয় কোম্পানি ক্লাউড নাইনের অ্যাম্বাসাডর বাঙালি মনিকা হক র‌্যাম্পওয়াকে মনোযোগ কেড়েছেন।

তিনি গত সপ্তাহে টাইমস স্কোয়ারে শুরু হওয়া নিউইয়র্ক ফ্যাশন উইকে ১৬ জন ইন্টারন্যাশনাল ডিজাইনারের ডিজাইনে রাম্পওয়াক করেন। তিনি বিশ্বখ্যাত ট্রিপল স্টিচ ডিভা এবং রোজেন মরিস কুচারের সঙ্গে এ র‌্যাম্পওয়াকে অংশ নেন।

ফ্যাশনের এ জমজমাট আসরে মনিকা হক পরিবেশ বিপর্যয় সম্পর্কে কথা বলেন। তিনি বলেন, আমরা সামান্য একটু সচেতন হলেই বড় ধরনের একটি দায়িত্ব পালনে সক্ষম হব, যা প্রজন্ম থেকে প্রজন্মান্তরের বসবাসের জন্য নির্মল এবং আনন্দদায়ক একটি বিশ্ব রচনাকে সম্ভব করে তুলতে পারে। তিনি আরও বলেন, আমি বরাবরই পরিবেশ সচেতনতা নিয়ে কাজ করে এসেছি। এ সুন্দর পৃথিবীতে সুন্দরভাবে বাঁচতে হলে আমাদের সবাইকে সচেতন হতে হবে। আমাদের এ ধরা বসবাসের প্রায় অনুযোগী হয়ে পড়েছে। তা সারিয়ে তুলতে মানবিকগুণসম্পন্ন প্রতিটি মানুষকেই দরদি ভূমিকায় অবতীর্ণ হতে হবে। পরিবেশ দূষিত হয় এমন সব কর্মকান্ড থেকে বিরত হতে হবে। উল্লেখ্য, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অবসরপ্রাপ্ত চিফ এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আজিজুল হকের মেয়ে মনিকা লন্ডনের বার্মিংহাম সাউদার্ন কলেজ থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণের পর পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। বাস করছেন নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে।

সর্বশেষ খবর