রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

শক্ত অবস্থানে আসাদুজ্জামান নূর দখলে নিতে চায় জামায়াত

নীলফামারী প্রতিনিধি

শক্ত অবস্থানে আসাদুজ্জামান নূর দখলে নিতে চায় জামায়াত

নীলফামারী-২ (সদর) আসনটিকে জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন হিসেবে বিবেচনা করা হয়। আওয়ামী লীগের শক্ত ঘাঁটি হিসেবে এ আসনের পরিচিতি রয়েছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী এ আসনের বর্তমান সংসদ সদস্য সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী। এই আসনে তাঁকে অপ্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মনে করা হয়।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরাও দলীয় কর্মসূচির মাধ্যমে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছেন। বিএনপি থেকে এই আসনের মনোনয়নপ্রত্যাশী জেলা বিএনপির সাধারণ সম্পাদক নীলফামারীর সরকারি কলেজের সাবেক ভিপি জহুরুল আলম। জেলা জামায়াতের নায়েবে আমির খায়রুল আনাম ভিতরে ভিতরে নির্বাচনের প্রস্তুতি নিয়ে রাখছেন। এই আসনে জামায়াতের প্রার্থী বারবারই পরাজিত হয়েছেন। এবারও জামায়াতে ইসলামীর প্রার্থী ঘোষণা করা হয়েছে। এবার আসনটি তারা দখলে নিতে চায়। ভোটের দিক থেকে এ আসনটিতে আওয়ামী লীগের পরই জামায়াতের অবস্থান। এই মুহূর্তে জাতীয় পার্টি বা অন্য কোনো দলের প্রার্থী নিয়ে সাধারণ মানুষের মধ্যে তেমন কোনো আগ্রহ নেই। কারণ আগামী নির্বাচনে জয়-পরাজয়ের ক্ষেত্রে এসব প্রার্থী বা দল কোনো প্রকার ভূমিকা রাখার সম্ভাবনা নেই বলে মনে করে ভোটার সাধারণ।

স্থানীয়রা বলছেন, স্বাধীনতার পরবর্তী সময় থেকে নানা কারণে নীলফামারী জেলা ছিল অবহেলিত জনপথগুলোর মধ্যে অন্যতম। আসাদুজ্জামান নূর এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তাঁর হাতের স্পর্শে বদলে যেতে থাকে অবহেলিত এই জেলার চিত্র। মঙ্গা নামক অভাবকে চিরতরে দূর করে বেকারত্ব ঘুচিয়েছে এই জেলা। এলাকার রাস্তাঘাট নির্মাণ, বাইপাস সড়ক, মেডিকেল কলেজ, ডায়াবেটিক হাসপাতাল, উত্তরা ইপিজেড, নার্সিং ইনিস্টিটিউট, যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নীলফামারী সরকারি কলেজে অনার্স, মাস্টার্স কোর্স চালু, বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজে অনার্স কোর্স চালু, জেনারেল হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়ন করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থায় জেলার উত্তর সীমান্তের চিলাহাটি থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে নতুন নতুন ট্রেন চালু করায় দৃশ্যতই বদলে গেছে এ এলাকা। সার্বিক বিবেচনায় নেতা-কর্মীরা মনে করছেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসাদুজ্জামান নূরের কোনো বিকল্প নেই।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহুরুল আলম বলেন, এই মুহূর্তে আমরা সরকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া অন্য কিছু ভাবছি না। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  জেলা পরিষদ চেয়ারম্যান মমতাজুল হক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আওয়ামী লীগ আদর্শের রাজনীতি করে। নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতির মাঠে রয়েছেন। আমাদের আদর্শের লড়াই সর্বক্ষণই চলমান। এই আদর্শের লড়াইয়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমরাই জয়ী হব। একটি পৌরসভা এবং ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত নীলফামারী-২ আসন। এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেবেন ৩ লাখ ৫৯হাজার ৩৭০জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১লাখ ৮০হাজার ২৬৯জন আর নারী ভোটার রয়েছেন ১লাখ ৭৯হাজার ১০১জন।

সর্বশেষ খবর