রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

সীমান্ত দিয়ে সোনা পাচারের সময় গ্রেফতার ৪

কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্ত দিয়ে সোনা পাচারের সময় আট বাংলাদেশি গ্রেফতার হয়েছেন। গত শুক্রবার সীমান্ত চেকপোস্ট থেকে বিএসএফ তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে সোনার বার, ব্রেসলেট ও আংটি উদ্ধার করা হয়। বিএসএফ জানিয়েছে, বাংলাদেশ থেকে মলদ্বারে করে ভারতে পাচারের জন্য এ সোনা আনা হচ্ছিল। উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে ২৩টি সোনার বার, চারটি সোনার ব্রেসলেট, একটি সোনার আংটি।

উদ্ধারকৃত সোনার ওজন ৩১৯১.২২ গ্রাম, যার আনুমানিক মূল্য ১,৮৬,৭০,৭৪২ রুপি। প্রথম দফায় গ্রেফতারকৃতরা হলেন- বেলাল হোসেন, আজম খান ও মোহাম্মদ কবির। বেলাল হোসেন ও আজম খানের কাছ থেকে ছয়টি করে সোনার বার এবং মোহাম্মদ কবিরের কাছ থেকে ১১টি সোনার বার উদ্ধার করা হয়। এগুলো স্বচ্ছ টেপ দিয়ে মুড়িয়ে মলদ্বারে লুকিয়ে রাখা ছিল। দ্বিতীয় দফায় জুবিদা খানম নামে এক যাত্রীকে তল্লাশির সময় তার কাছে একটি সোনার আংটি পাওয়া যায়।

বিএসএফ জানিয়েছে, গ্রেফতারকৃত ৪০ বছর বয়সী বেলাল হোসেনের বাড়ি কুমিল্লার চান্দিনা থানার বাতাগাশী গ্রামে, ৪৮ বছর বয়সী মোহাম্মদ কবিরের বাড়ি কুমিল্লার দাউদকান্দি থানার নূরপুর এলাকায়, ৪৬ বছর বয়সী আজম খানের বাড়ি কুমিল্লার তিতাস থানার ইউসুতপুর গ্রামে এবং ৩৩ বছর বয়সী জুবিদা খানম ঢাকার সূত্রাপুরের ভজহরি সাহা স্ট্রিট এলাকার বাসিন্দা।

সর্বশেষ খবর