সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বিপন্ন প্রজাতির তিন মুখপোড়া হনুমান

ফেনী প্রতিনিধি

বিপন্ন প্রজাতির তিন মুখপোড়া হনুমান

ফেনীতে বিপন্ন প্রজাতির তিনটি মুখ পোড়া হনুমান উদ্ধার করা হয়েছে। এ সময় লাইসেন্স বা পারমিট ছাড়া হনুমান বিক্রি ও পাচারের উদ্দেশে নিজ হেফাজতে রাখার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন, মো. সুজন উদ্দিন (২৪) ও মো. শাকিল। সুজন সোনাগাজীর বক্তারমুন্সি গ্রামের মৃত মোহাম্মদ কামাল উদ্দিনের ছেলে ও শাকিল নোয়াখালীর চাটখিল উপজেলার বেলিয়া গ্রামের শামসুল আলমের ছেলে।

ফেনী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা জানান, বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তাদের কাছে হনুমানগুলোকে হস্তান্তর করা হয়েছে।

সামাজিক বন বিভাগ ফেনী সদরের রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক জানান, হনুমানগুলোকে চট্টগ্রামের বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের মাধ্যমে কক্সবাজার ডুলা হাজরা সাফারি পার্কে পাঠানো হবে।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান জানান, আটকদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর মহাসড়কের ফেনীর লালপোলের একই এলাকা থেকে সাতক্ষীরাগামী একটি গাড়িতে তল্লাশি চালিয়ে পুলিশ দুটি মুখপোড়া হনুমান ও ১৬টি কচ্ছপ উদ্ধার করে। এ সময় আহাদুজ্জামান রাজু (৪২) নামে একজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর