মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সারা দেশে খুনোখুনি

ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা বাড়ি ভাঙচুর

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপায় দুর্বৃত্তরা হাবিবুর রহমান রিপন নামে এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে। এ সময় তাদের হাতে আহত হয়েছেন আমিনুর ও রাসেল নামে আরও দুজন। হামলাকারীরা বেশ কয়েকটি বাড়িঘরও ভাঙচুর করেছে। জানা গেছে, গতকাল রাত ২টার দিকে উপজেলার মিনগ্রামে এ ঘটনা ঘটে। নিহত রিপন আবাইপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক। তার পিতা আবুল কালাম আজাদ আবাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

স্থানীয়রা জানান, শৈলকুপা উপজেলার ১১ নম্বর আবাইপুর ইউনিয়নে আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হেলাল উদ্দিনের সমর্থক সাবেক ইউপি সদস্য রঞ্জু গ্রুপ এবং সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্য আওয়ামী লীগ নেতা মুক্তার মৃধার সমর্থক হাবিবুর রহমান রিপন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ১৪ অক্টোবর রিপন মেম্বারের সমর্থক মুস্তাক হোসেনকে পিটিয়ে আহত করে রঞ্জু হোসেনের সমর্থকরা। ঘটনার প্রতিবাদে রিপন মেম্বারের সমর্থকরা রঞ্জু হোসেনের সমর্থক টোটন হোসেনকে পিটিয়ে আহত করে। এসব নিয়ে উভয় গ্রুপের নুর মোহাম্মদ মধু, হাসিবুলসহ চারজনকে আটক করে পুলিশ। এর জের ধরেই রবিবার রাতে শৈলকুপা থানায় দুই পক্ষের বিরোধ মীমাংসায় কয়েক দফা বৈঠক হয়। সালিশ-বৈঠকের পর গভীর রাতে রিপন মেম্বারসহ কয়েকজন মোটরসাইকেলে করে থানা থেকে বাড়ি ফিরছিল। মিনগ্রামের পাশে আবাইপুর এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা তিনজনকে উপর্যুপরি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। রাতেই আহত অবস্থায় তিনজনকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে এলে তাদের মধ্যে ইউপি সদস্য হাবিবুর রহমান রিপনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত আমিনুর রহমানকে ফরিদপুর মেডিকেলে রেফার্ড করা হয়, রাসেল ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার পর গতকাল সকালেও উভয় গ্রুপের বেশ কিছু বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। ঝিনাইদহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজু আহমেদ জানান, এ ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আটকের জন্য বিভিন্ন জায়গায় অভিযান শুরু হয়েছে।

 

সর্বশেষ খবর