বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

পর্দা নামল গঙ্গা-যমুনা উৎসবের

সাংস্কৃতিক প্রতিবেদক

পর্দা নামল গঙ্গা-যমুনা উৎসবের

চার মিলনায়তনে চার নাটক, এক মিলনায়তন ও মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শিল্পকলা একাডেমিতে ১২ দিনের গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবের পর্দা নামল। এবারের উৎসব ছিল নিয়মিত আয়োজনের ১২তম আসর। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এ উৎসবের সমাপনীতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মিজানুর রহমান।

উৎসব পর্ষদের আহ্বায়ক গোলাম কুদ্দুছের সভাপতিত্বে সমাপনী আয়োজনে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি ঝুনা চৌধুরী, পথনাটক পরিষদের সভাপতি মিজানুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহ্কাম উল্লাহ্, গণসংগীত সমন্বয় পরিষদের সভাপতি কাজী মিজানুর রহমান, গ্রুপ থিয়েটার ফেডারেশানের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল চন্দন রেজা ও উৎসব পর্ষদের প্রচার উপপরিষদের আহ্বায়ক মীর জাহিদ হাসান।

সমাপনী আনুষ্ঠানিকতা শেষে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে নৃত্যনাট্য ‘নকশিকাঁথার মাঠ’ পরিবেশন করে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস, পরীক্ষণ থিয়েটার হলে বাংলা থিয়েটার মঞ্চায়ন করে নাটক ‘নীলদর্পণ’। একই সঙ্গে সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে আবৃত্তি পরিবেশন করে বাকশিল্পাঙ্গন ও উঠোন সংস্কৃতি চর্চা প্রতিষ্ঠান। এর আগে বিকালে জাতীয় নাট্যশালার মুক্তমঞ্চে বাউলগান পরিবেশন করেন বাউলশিল্পীরা।

সর্বশেষ খবর