বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সরব আওয়ামী লীগের শতাধিক মনোনয়নপ্রত্যাশী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সরব আওয়ামী লীগের শতাধিক মনোনয়নপ্রত্যাশী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে চট্টগ্রামের ১৬টি আসনে সরব আওয়ামী লীগের শতাধিক মনোনয়নপ্রত্যাশী। বর্তমান এমপি এবং মনোনয়নপ্রত্যাশী নতুন নেতারা এলাকায় ব্যস্ত নানা কর্মসূচি নিয়ে। তারা সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন। যোগাযোগ বাড়িয়েছেন নেতা-কর্মীদের সঙ্গে।

চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে বেশ কয়েকটি আসনের এমপি এবার দলীয় মনোনয়ন হারাতে পারেন বলে চাউর হচ্ছে। ওইসব আসনে মনোনয়নপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ কিছুটা বেশি।

চট্টগ্রামের বর্তমান এমপিদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সম্পাদক হাছান মাহমুদ, এ বি এম ফজলে করিম চৌধুরী, এম এ লতিফ, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, মুহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ১৬ আসনের প্রায় সব এমপি মাঠেঘাটে বাড়তি সময় দিচ্ছেন।

 

এদিকে গত ১৫ বছরে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে সভা-সমাবেশে বক্তব্য দিচ্ছেন মনোনয়নপ্রত্যাশী শতাধিক নেতা। এ জন্য তারা করছেন উন্নয়ন শোভাযাত্রা, পথসভা। মসজিদ-মন্দির-পূজামন্ডপে করছেন গণসংযোগ। এ ছাড়া সাবেক নেতাদের সঙ্গে সাক্ষাৎ, প্রয়াত নেতাদের কবর জিয়ারতসহ নানা কর্মসূচি নিয়ে ব্যস্ত এসব মনোনয়নপ্রত্যাশী।

চট্টগ্রাম-১ মিরসরাই আসনের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহবুব রহমান রুহেল দলীয় কর্মসূচির বাইরেও নানা কর্মসূচিতে সক্রিয় রয়েছেন। তরুণ এই আওয়ামী লীগ নেতা বলেন, দল ও নেত্রী চাইলে প্রতিনিধিত্ব করতে চাই। চট্টগ্রাম-৪ আসনের এমপি দিদারুল আলমের সঙ্গে সাবেক এমপিপুত্র উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া, শিল্পপতি লায়ন মোহাম্মদ ইমরানও মনোনয়ন চাইবেন। তারা নিয়মিত মাঠে সময় দিচ্ছেন। চট্টগ্রাম-৯ আসনে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম-১৬ আসন থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুজিবুর রহমান সিআইপি, চট্টগ্রাম-২ আসন থেকে সংরক্ষিত মহিলা আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। চট্টগ্রাম-৫ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার উপকমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল। চট্টগ্রাম-১১ আসনের এমপি এম এ লতিফ নানা কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এই আসন থেকে মনোনয়নপ্রত্যাশী চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড মেম্বার ও সিটি করপোরেশনের কাউন্সিলর জিয়াউল হক সুমন। চট্টগ্রাম-১৬ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য অধ্যাপক ডা. এম আলমগীর চৌধুরী। কয়েক দিন আগে সন্দ্বীপে হাজারো নেতা-কর্মী নিয়ে উন্নয়ন শোভাযাত্রা করেছেন উত্তর জেলা যুবলীগের সহসভাপতি মোহাম্মদ মিজানুর রহমান মিজান। চট্টগ্রাম-৩ আসন থেকে তিনি মনোনয়নপ্রত্যাশী।

সর্বশেষ খবর