শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
সাত এতিমখানার অর্থ লুট

সমাজসেবা কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

সাত এতিমখানার ১ কোটি ২৮ লাখ টাকা লুটপাটের অভিযোগে উপজেলা সমাজসেবা অফিসার, এতিমখানাগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-সহকারী পরিচালক ইমরান আকন মামলাটি করেন। মামলার আসামিরা হলেন- ফরিদপুরের মধুখালী উপজেলা সমাজসেবা অফিসার কল্লোল সাহা, সহকারী সমাজ সেবা অফিসার বাবুল আক্তার মোল্যা, খোদাবাজপুর মোমেজান নেছা মাদরাসা ও এতিমখানার সভাপতি মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুর রশিদ শরীফ, ভূষণা লক্ষণদিয়া এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি মোতালেব হোসেন, ওই প্রতিষ্ঠানের ক্যাশিয়ার মোশারফ হোসেন, মাকড়াইল মাজেদা খাতুন এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার সভাপতি আবুল হাসান ও সাধারণ সম্পাদক রইচ মিয়া, ফায়জিয়া মুসলিম এতিমখানার সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন, মধুখালী মহিলা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ের সভাপতি জাহাঙ্গীর মিয়া, সাধারণ সম্পাদক মাওলানা শহীদুল্লাহ, গোন্দারদিয়া দারউস সালাম কওমী মাদরাসা ও এতিমখানার সাধারণ সম্পাদক আলম বিশ্বাস, সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান, ব্যাসদী লাল বানু অরফানেজের সাধারণ সম্পাদক আজিজুর রহমান এবং কোষাধ্যক্ষ আলী আকবর।

দুদক সূত্র জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে অর্পিত দায়িত্ব কর্তব্য অবহেলা ও ক্ষমতার অপব্যবহার করে ২০১৯-২০, ২০২০-২১, ২০২১-২২ এবং ২০২২-২০২৩ অর্থবছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৭টি এতিমখানার ১ কোটি ২৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাৎ করেছেন। যেখানে সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা একজন সরকারি কর্মচারী হয়েও ভাতা সংক্রান্ত ভুল ও অসত্য তথ্য সরবরাহ করে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করেননি।

সর্বশেষ খবর