শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

ঘুষ নিয়ে সালিশে বিবাহবিচ্ছেদ করালেন মাতব্বর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সালিশে বিবাহবিচ্ছেদের ঘটনায় বরিশালের উজিরপুর উপজেলার হস্তিশুন্ড ফাজিল মাদরাসার সহকারী শিক্ষক ও স্থানীয় মাতব্বর মো. মনিরুল ইসলামের বিরুদ্ধে ২ লাখ টাকা হাতিয়ে নেওয়ার  অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। জানা যায়, উপজেলার খোলনা গ্রামের সুলতান হাওলাদারের মেয়ে ফাতেমা বেগমের সঙ্গে পাশের গৌরনদীর আশোকাঠি গ্রামের ব্যবসায়ী শাহজামানের বিয়ে হয়।

বিয়ের কিছু দিন না যেতেই স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের অবনতি হয়। একপর্যায়ে সেই বিবাদ গড়ায় সালিশ মীমাংসায়। পরিবারের অশান্তি ঘোচাতে করা সালিশ মীমাংসায় ২ লাখ টাকা চাঁদা নেন সমঝোতাকারীরা। গত বুধবার উভয়কে নিয়ে উজিরপুর উপজেলার ঈদগাহ বাজারে সালিশ বৈঠক হয়। বৈঠকে প্রধান মাতব্বর মনিরুল ইসলাম মাস্টার খোরপোশ বাবদ ৪ লাখ টাকার বিনিময়ে খোলা তালাকের রায় দেন। নগদ ৪ লাখ টাকা সালিশ বৈঠকে জমা নিয়ে তাদের বিবাহবিচ্ছেদ সম্পন্ন হয়।

ফাতেমার বোন রিতা আক্তার অভিযোগ করেন, সালিশকারী মাদরাসা শিক্ষক মো. মনিরুল ইসলাম আমার বোনের হাতে ২ লাখ টাকা দিয়ে বাকি ২ লাখ টাকা আত্মসাৎ করেন। বাকি টাকা চাওয়ায় ভয়ভীতি ও হুমকি দিচ্ছেন। মাতব্বররা প্রভাবশালী হওয়ায় কিছু বলতে পারছে না ভুক্তভোগী পরিবার।

এদিকে মাদরাসা শিক্ষক মনিরুল ইসলামের বিরুদ্ধে ২ লাখ টাকা আত্মসাতের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে অভিযুক্ত শিক্ষক মো. মনিরুল ইসলাম বিষয়টি ভিত্তিহীন বলে এড়িয়ে যান। এ বিষয়ে কিছুই জানা নেই বলে জানিয়েছেন উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাফর আহমেদ। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

সর্বশেষ খবর