শনিবার, ২১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

গাজীপুরে দুই পরিবহন শ্রমিককে পিটিয়ে হত্যা

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে টাকা-পয়সা লেনদেন নিয়ে বিরোধের জেরে পরিবহন শ্রমিক দুই ভাইকে পিটিয়ে হত্যা করেছে কয়েক যুবক। এ ঘটনায় নিহতদের এক বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। গতকাল রাত সাড়ে ৭টার দিকে সিটি করপোরেশনের সদর থানাধীন বাঙ্গালগাছ বাশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহিষকুরা এলাকার আবুল কাশেমের ছেলে শফিকুল ইসলাম (৩২) ও শুক্কুর আলী (৩০)। এদের মধ্যে শফিকুল গাজীপুরে বলাকা পরিবহন সার্ভিসের বাসের হেলপার ছিলেন এবং শুক্কুর আলী অটোরিকশা চালাতেন।

নিহত শফিকুলের স্ত্রী সুমাইয়া ও স্বজনরা এবং পুলিশ জানায়, গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন ভুরুলিয়া এলাকার আবদুর রশিদের বাড়িতে সপরিবারে ভাড়া থাকতেন শফিকুল ও শুক্কুর আলী। কিছুদিন ধরে তাদের সঙ্গে বাঙ্গালগাছ এলাকার রাসেল, হিমেল ও তার ভাই সুমনের সঙ্গে টাকা-পয়সার লেনদেন নিয়ে বিরোধ চলছিল। কয়েক মাস আগে তাদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনাও ঘটে। স্থানীয়রা জানান, গতকাল রাত সাড়ে ৭টার দিকে বন্ধু রুবেলের সঙ্গে তার অটোরিকশায় চড়ে বাঙ্গালগাছ এলাকার বাঁশপট্টি আসেন দুই ভাই শফিকুল ও শুক্কুর আলী। সেখানে তাদের সঙ্গে স্থানীয় কয়েক যুবকের বাগ্বিতন্ডা হয়। এ সময় শুক্কুর আলী স্থানীয় এক যুবককে লাঠি দিয়ে আঘাত করেন। এর জেরে আশপাশের লোকজন জড়ো হয়ে তাদের আটক করে। একপর্যায়ে আটককৃতদের রড, জিআই পাইপ ও লাঠিসোঁটা দিয়ে বেধড়ক পেটায় স্থানীয় কয়েক যুবক। এতে ঘটনাস্থলেই নিহত হন ওই দুই ভাই। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, দুই ভাই হত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতদের বন্ধু রুবেলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মাদক ব্যবসার টাকার লেনদেন নিয়ে পূর্ব বিরোধের জেরে ওই দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরও জানান, নিহতদের বিরুদ্ধে চুরি, ছিনতাই ও সন্ত্রাসীর অভিযোগ রয়েছে।

সম্প্রতি তাদের হামলায় শওকত নামের এক আইনজীবী আহত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই দুই ভাই একটি মামলায় গ্রেফতারের পর ২২ দিন জেল খেটে গত শনিবার (১৪ অক্টোবর) জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছিল।

সর্বশেষ খবর