রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

হাজার হাজার আমেরিকানের বিক্ষোভ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

ইসরায়েলকে আরও ১৪.৩ বিলিয়ন ডলারের সামরিক সহায়তা প্রদানের প্রতিবাদে এবং গাজায় যুদ্ধবিরতির দাবিতে ২০ অক্টোবর নিউইয়র্ক সিটিতে হাজার হাজার মার্কিনি বিক্ষোভ করেছে।

বিক্ষোভকারীরা ইউএস সিনেটের লিডার (নিউইয়র্ক) চাক শুমার এবং জিলি ব্র্যান্ডের অফিসের সামনে জড়ো হয়ে অবস্থান ধর্মঘট করেন। সে সময় সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফ, কাউন্সিলওম্যান টিফানি ক্যাবান, স্টেট অ্যাসেম্বলিম্যান জোহরান মামদানিসহ দেড় শতাধিক বিক্ষোভকারীকে পুলিশ গ্রেফতার করে। গাজায় মানবিক সংকটের নিন্দা ও প্রতিবাদ জানাতে এ বিক্ষোভে ইসরায়েলিরাও অংশ নেয়।

এদিকে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিম্যান জোহরান মামদানি জানান, সর্বশেষ জরিপ অনুযায়ী ৬৬% মার্কিনিই চাচ্ছে অবিলম্বে গাজায় যুদ্ধবিরতি। তার পরিবর্তে বাইডেন প্রশাসন ইসরায়েলকে সামরিক সহায়তা অব্যাহত রেখেছে। এটা সহ্য করা যায় না।

এ বিক্ষোভের আয়োজন করে নিউইয়র্ক সিটি ডেমোক্র্যাটিক সোশ্যালিস্টস অব আমেরিকা, আদাল্লাহ জাস্টিস প্রজেক্ট, মুসলিম আমেরিকান সোসাইটি, মুসলিম ডেমোক্র্যাটিক ক্লাব, বাংলাদেশি-আমেরিকান ফর পলিটিক্যাল প্রোগ্রাম (বাপ), দেশিজ রাইজিং আপ অ্যান্ড মুভিং, জুইশ ভয়েস ফর পিস, ইয়াল্লা ব্রুকলিন, ইকনাসহ দেড় ডজনের অধিক সংগঠন।

সর্বশেষ খবর