রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

সম্পত্তির জন্য সন্তানদের মামলা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের ওসমানীনগরে সম্পত্তির জন্য সন্তানদের দায়ের করা একের পর এক মামলায় পর্যুদস্ত হয়ে পড়েছেন অশীতিপর এক পিতা। বাড়ি ছাড়া করতে তাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন ও মামলার আসামি করা হচ্ছে।

গতকাল দুপুরে সিলেট জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজের চরম অসহায়ত্বের কথা তুলে ধরেন ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের চানপুর গ্রামের মৃত হানিফ উল্লাহর ছেলে অশীতিপর মোহাম্মদ আবদুল হেকিম। সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিজের সহায় সম্পত্তি বিলিয়ে সন্তানদের প্রতিষ্ঠিত করতে প্রবাসে পাঠান। কিন্তু সেই সন্তানরা এখন সম্পত্তির লোভে হামলা-মামলা করে তাকে কারাগারে পাঠাতে চায়। প্রাণে বাঁচতে আদালতে মামলা করেও রেহাই পাচ্ছেন না তিনি।

আবদুল হেকিম বলেন, তার ছেলে আবদুল গনি, আবদুল ওয়াহাব, আবুল কালাম এবং সন্তানদের পক্ষ হয়ে তার ভাই সামির উদ্দিন সম্পত্তি দখল করতে উঠেপড়ে লেগেছেন। সম্পত্তি দলিল করে না দেওয়ায় তারা নানাভাবে হুমকি দিচ্ছেন। এ ঘটনায় ২০২১ সালের ৮ নভেম্বর তিনি আদালতে মামলা করেন। এরপর তার সন্তান তাদের সহযোগীরা আরও বেপরোয়া হয়ে ওঠেন। তারা অরাজকতা সৃষ্টি করে ঘরে তালা ঝুলিয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছে। এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। যার পরিপ্রেক্ষিতে সত্যতা যাছাই করা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর