বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

পাঁচ তলার কার্নিশে আটকে পড়া শিশু ৯৯৯ ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

পাঁচ তলার কার্নিশে আটকে পড়া শিশু ৯৯৯ ফোনে উদ্ধার

ময়মনসিংহের ত্রিশালে মাদরাসাতুল ইদকানে পাঁচ তলা ভবনের ছাদের কার্নিশে আটকে পড়া এক শিশুকে উদ্ধার করা হয়েছে। জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এর ফোনে সাহায্য চাওয়ার পরই উদ্ধার করা হয় শিশুটি। 

গতকাল দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।  তিনি বলেন, ১০ বছর বয়সী এক শিশু শিক্ষার্থী মাদরাসা থেকে পালাতে গিয়ে ভবনের কার্নিশে আটকেপড়ে। ইসহাক নামের এক ব্যক্তি শিশুটি উদ্ধারে সহায়তার অনুরোধ জানিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। খবর পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ওই শিশুটিকে উদ্ধার করে। কলটি রিসিভ করেছিলেন কনস্টেবল এ এস এম ফয়সাল। কনস্টেবল ফয়সাল তাৎক্ষণিকভাবে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনে শিশুটিকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার হানজালাল উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দলের নেতৃত্ব দেওয়া স্টেশন অফিসার সাদেকুর রহমান জানান, সংবাদ পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে মাদরাসা কর্তৃপক্ষের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে শিশুটি সুস্থ আছে। 

সর্বশেষ খবর