শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ২২ আহত ৫০

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টনে এক বন্দুক হামলায় কমপক্ষে ২২ জন নিহত ও ৫০-৬০ জন আহত হয়েছে। তবে এ রিপোর্ট পাওয়া পর্যন্ত ঘাতক বন্দুকধারী ধরা পড়েনি। রয়টার্স

খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার (২৫ অক্টোবর) রাতে লুইস্টনের একটি বোলিং অ্যালে, একটি রেস্টুরেন্ট এবং ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্রে এ হামলা হয়। পুলিশ বলছে, হামলাকারী পলাতক। তারা এটিকে একটি সক্রিয় ‘শুটার সিচুয়েশন’ হিসেবে উল্লেখ করেছে। এদিকে স্থানীয় পুলিশ সন্দেহভাজন ব্যক্তি ও একটি গাড়ির ছবি প্রকাশ করেছে, যা এ হামলায় ব্যবহার করা হয়েছে বলে বিশ্বাস করা হচ্ছে। প্রকাশিত ছবিগুলোয় সন্দেহভাজনকে রাইফেল হাতে গুলি করার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। হোয়াইট হাউস জানিয়েছে, বন্দুক হামলার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। এর আগে সোশ্যাল মিডিয়ায় পুলিশ বলেছিল, লুইস্টনে বন্দুক হামলা হয়েছে। আমরা জনগণকে নিরাপদে থাকার আহ্বান জানাচ্ছি। বাড়িতে দরজা বন্ধ করে থাকুন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একাধিক স্থানে তদন্ত করছে। আন্দ্রোসকোগিন কাউন্টি শেরিফের কার্যালয় ফেসবুকে এক সন্দেহভাজনের দুটি ছবি প্রকাশ করে বলেছে, হামলাকারী পলাতক। ছবিতে থাকা সন্দেহভাজনকে শনাক্ত করতে আমজনতার সহযোগিতা চাওয়া হয়েছে। ওই ছবিতে মুখে দাড়ি থাকা এক ব্যক্তিকে বন্দুক দিয়ে গুলিবর্ষণের ভঙ্গিতে দেখা গেছে। তার পরনে রয়েছে ফুলহাতা শার্ট ও জিন্সপ্যান্ট।

উল্লেখ্য, আন্দ্রোসকোগিন কাউন্টির অংশ লুইস্টন। এটি মেইন অঙ্গরাজ্যের বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে ৫৬ কিলোমিটার উত্তরে অবস্থিত। লুইস্টনের এক পুলিশ মুখপাত্রকে উদ্ধৃত করে দ্য সান জার্নাল বলেছে, তিনটি পৃথক ব্যবসাপ্রতিষ্ঠানে বন্দুক হামলা হয়েছে। এর মধ্যে রয়েছে একটি অবসরযাপন কেন্দ্র, একটি বার ও রেস্তোরাঁ এবং ওয়ালমার্টের একটি বিতরণ কেন্দ্র। লুইস্টনের দ্য সেন্ট্রাল মেইন মেডিকেল সেন্টার এক বিবৃতিতে জানায়, বন্দুক হামলায় ব্যাপক হতাহতের পরিপ্রেক্ষিতে রোগীদের ভর্তি করতে স্থানীয় হাসপাতালগুলোর সঙ্গে সমন্বয় করা হচ্ছে।

 

সর্বশেষ খবর