বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
বাইডেনের ভুয়া উপদেষ্টা ইস্যু

হাসান সারওয়ার্দী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

মিথ্যা পরিচয় দিয়ে অন্যের রূপ ধারণ করে বিশ্বাসভঙ্গের অভিযোগে করা পল্টন থানার মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বিকালে সাভার থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, সাভারের মডেল টাউন থেকে চৌধুরী হাসান সারওয়ার্দীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় আরেফি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতা ইশরাক হোসেন উপস্থিত ছিলেন। রবিবার বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া আরেফিকে। পল্টন থানায় রবিবার মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে আরেফিসহ তিনজনকে আসামি করে মামলা করেন। ওই মামলার অন্য দুই আসামি হলেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা মো. ইশরাক হোসেন।

আরেফিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র জানান, আরেফি ২৮ অক্টোবরের কর্মসূচির বিষয়ে বিশেষভাবে অবগত ছিলেন না। চৌধুরী হাসান সারওয়ার্দী তাকে বিএনপি অফিসে নিয়ে যান। সেখানে ইশরাকও উপস্থিত ছিলেন। পরে আরেফিকে তারা জো বাইডেনের উপদেষ্টা ও ডেমোক্র্যাটিক পার্টির নেতা বলে পরিচয় করিয়ে দিয়ে কথা বলার অনুরোধ জানান। তখন তিনি শিখিয়ে দেওয়া কথা বলেন।

প্রসঙ্গত, শনিবার বিএনপির মহাসমাবেশে ঘিরে সংঘর্ষের মধ্যে যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধি দল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এরপর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়া আরেফি নামে এক ব্যক্তি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর