বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগে বিভক্তি বিএনপিতে একক

চাঁদপুর প্রতিনিধি

আওয়ামী লীগে বিভক্তি বিএনপিতে একক

হাজীগঞ্জ ও শাহরাস্তি দুই উপজেলা নিয়ে চাঁদপুর-৫ আসন। এ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম। এখান থেকে তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারও তিনি দলীয় মনোনয়ন পেতে নিয়মিত এলাকায় সরকারি ও সামাজিক সব কর্মকান্ডে অংশগ্রহণের ধারাবাহিকতা বজায়  রেখেছেন। মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম মহান মুক্তিযুদ্ধের ১ নম্বর সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন। জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় এ আসনে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করতে সক্ষম হয়েছি। তিনি মনোনয়ন দিলে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করবেন বলে বিশ্বাস করি। দলীয় মনোনয়ন নিয়ে চাঁদপুর-৫ আসনে স্পষ্টত আওয়ামী লীগে বিভক্তি আছে। নিজ নিজ অনুসারীদের নিয়ে মনোনয়নপ্রত্যাশীরা নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মেজর রফিক ছাড়াও এখানে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেন সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য নূরজাহান বেগম মুক্তা। তিনি নিয়মিত দলীয় বিভিন্ন সভা-সমাবেশ, উঠান বৈঠকসহ এলাকায় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। জানতে চাইলে তিনি বলেন, আসন্ন সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছি।

এখানে আরেক তৃণমূল নেতা উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন প্রতিনিয়ত এলাকার নেতা-কর্মী ও জনগণের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছেন। জনগণের সমস্যা শুনে তাৎক্ষণিক তা সমাধানের ব্যবস্থা করছেন। জানতে চাইলে তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে বিজয় ছিনিয়ে আনতে শতভাগ সফল হবেন।  বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনিও দলীয় মনোনয়নপ্রত্যাশী।  এ আসনে বিএনপির কেন্দ্র ঘোষিত সব কর্মসূচির সফল বাস্তবায়ন ও নেতা-কর্মীদের মামলা পরিচালনায় সহয়তা দিয়ে যাচ্ছেন মমিনুল হক। তিনি বিএনপির একক প্রার্থী হিসেবে দলের বাইরেও সাধারণের কাছে ব্যাপক জনপ্রিয়তা লাভে সক্ষম হয়েছেন। তিনি ২০০৮ সালে দলীয় মনোনয়নে কনিষ্ঠ প্রার্থী হিসেবে লক্ষাধিক ভোট পেয়ে ব্যাপক সাড়া ফেলেছিলেন। ২০১৮ সালের নির্বাচনেও মমিনুল হক দলীয় মনোনয়ন পেয়েছিলেন। তিনি হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকার দলীয় ও সাধারণ মানুষের যে কোন দুর্যোগে সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন।

জানতে চাইলে মমিনুল হক বলেন, বর্তমান সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের একদফা দাবি মানা হলেই আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। তখন কেন্দ্রীয় কমিটি অবশ্যই দলীয় মনোনয়ন নিয়ে কাজ করবে। আমি মনোনয়ন পেলে জনগণের ভোটে শতভাগ বিজয়ী হওয়ার প্রত্যাশা করি।

জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেতে নিয়মিত এলাকায় বিভিন্ন সামাজিক ও দলীয় কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন কেন্দ্রীয় জাতীয় পার্টির প্রাদেশিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম খুশু।

 

সর্বশেষ খবর