শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি অস্ত্রসহ গ্রেফতার ৬

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অস্ত্র, গুলি ও ওয়াকিটকিসহ ছয় রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ১৪-এপিবিএন পুলিশ। বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া ১৪ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল। গ্রেফতার রোহিঙ্গারা হলেন- পেটান আলী (৫০), মো. জোবায়ের (২৫), দিল মোহাম্মদ (২৬), শরীয়ত উল্লাহ (২৭), জিয়াবুর রহমান (২৬) ও মোহাম্মদ আয়াছ (১৯)। তারা কুতুপালং মেগা ক্যাম্প ৫-এর বাসিন্দা।

১৪ এপিবিএনের অধিনায়ক মোহাম্মদ ইকবাল জানান, বুধবার দুপুরে উখিয়ার ক্যাম্প-৪ (এক্স)-এর আই ব্লকে মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী আরসা ও আরএসও সন্ত্রাসীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি শুরু হয়। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে আরসা ও আরএসও সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও নিজেদের আত্মরক্ষায় ২ রাউন্ড শটগানের গুলি, ৬ রাউন্ড এসএমজির গুলি ও ১ রাউন্ড চায়না রাইফেলের গুলি করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে পালিয়ে যাওয়ার সময় ছয়জন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করা হয়। তাদের মধ্যে পেটান আলীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আটকদের কাছ থেকে দুটি ওয়ানশুটার গান, ১০ রাউন্ড গুলি, চারটি গুলির খোসা, একটি ওয়াকিটকি, দুটি বাটন ফোন, দুটি এন্ড্রোয়েড ফোন, একটি টর্চ লাইট ও একটি ছোট কালো ব্যাগ জব্দ করা হয়েছে।

সর্বশেষ খবর