শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কাগুজে প্রতিষ্ঠানে ঋণ ২ কোটি ২৩ লাখ টাকা আত্মসাৎ

দুদকে মামলার অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

প্রতারণা ও কাগুজে প্রতিষ্ঠানের নামে ঋণ মঞ্জুর করে ২ কোটি ২৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এমডিসহ সাতজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রধান কার্যালয় থেকে পৃথক মামলার অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল দুদকের উপপরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

অনুমোদিত প্রথম মামলার আসামিরা হলেন- ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাসেল শাহরিয়ার, ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান খান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রেফায়েত উল্লাহ, সাবেক অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সাইদুর রহমান, সাবেক সিনিয়র অফিসার আবদুর রহিম ও প্রোপেল প্রিন্টার্সের স্বত্বাধিকারী মনিরুজ্জামান ঢালী।

দুদক সূত্র বলেছে, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও অবৈধভাবে ভুয়া তিনটি কাগুজে প্রতিষ্ঠান রহমানিয়া পেপার হাউস, প্রোপেল প্রিন্টার্স, রহমানিয়া পেপার হাউসের নামে মিথ্যা রেকর্ডপত্র প্রস্তুত করে মোট ১ কোটি ৭৮ লাখ টাকা ঋণ মঞ্জুরি প্রদান করে আত্মসাৎ করে। অন্যদিকে অনুমোদিতে দ্বিতীয় মামলায় আসামিরা হলেন- ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিন্যান্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রাসেল শাহরিয়ার, ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান খান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রেফায়েত উল্লাহ, সাবেক অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সাইদুর রহমান ও মেসার্স এসএস এন্টারপ্রাইজের মালিক সাইফুল আমিন। সূত্র জানায়, রাসেল শাহরিয়ারসহ অন্য আসামিরা পরস্পর যোগসাজশে অবৈধভাবে মিথ্যা-ভুয়া কাগুজে প্রতিষ্ঠান এসএস এন্টারপ্রাইজের নামে মিথ্যা রেকর্ডপত্র তৈরি করে ৪৫ লাখ টাকা ঋণ মঞ্জুর করে সেই টাকা আত্মসাৎ করেছেন।

সর্বশেষ খবর