সোমবার, ৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

গাজায় শরণার্থী শিবিরে বোমা, নিহত ৫১

প্রতিদিন ডেস্ক

গাজায় শরণার্থী শিবিরে বোমা, নিহত ৫১

ফিলিস্তিনের গাজায় সহায়সম্বল নিয়ে নিরাপদ আশ্রয়ে ছুটছেন সাধারণ মানুষ -এএফপি

এবার অবরুদ্ধ গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরালের বোমা বর্ষণে অন্তত ৫১ ফিলিস্তিনি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে এ হামলা চালানো হয়। সূত্র : আনাদোলু এজেন্সি, আলজাজিরা।

খবরে বলা হয়, আল মাগাজি ক্যাম্পের সাম-আন পরিবারকে লক্ষ্য করে হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে। হামলাটি চালিয়েছে ইসরায়েলি যুদ্ধবিমান। এ বোমা হামলায় হতাহতদের বেশিরভাগ নারী ও শিশু।

এর আগে শনিবার রাতের হামলায় দুটি বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। গত কয়েকদিনে গাজার শরণার্থী শিবিরকে লক্ষ্য করে পালাক্রমে বেশ কয়েকটি হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবারও গাজার বুরেজ শরণার্থী শিবিরে হামলা চালায় ইসরায়েল। এতে ১৫ জন প্রাণ হারিয়েছিলেন। তবে শুধু শরণার্থী শিবির না, স্বাস্থ্য কেন্দ্র, অ্যাম্বুলেন্স কোনো কিছুকেই বাদ দিচ্ছে না ইসরায়েলি সেনারা।

এদিকে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদা জানিয়েছেন, ইসরায়েলি সেনাদের বিমান হামলায় এ পর্যন্ত ৬০ জনের বেশি বন্দি নিহত হয়েছে। এর মধ্যে ২৩ জনের মৃতদেহ ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে রয়েছে। ইসরায়েলের এ বর্বর বোমা হামলা অব্যাহত থাকলে হামাসের পক্ষে এসব মৃতদেহ উদ্ধার করা সম্ভব হবে না।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাস এবং ইসলামী জিহাদ আন্দোলনের যোদ্ধারা ইসরায়েলের অভ্যন্তরে অভিযান পরিচালনা করে এবং ওই দিন ফিলিস্তিনি যোদ্ধারা অন্তত আড়াইশ ব্যক্তিকে গাজায় ধরে নিয়ে যায়।

সর্বশেষ খবর