বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
রাজপথে দুই দল

অবরোধবিরোধী মিছিল সমাবেশ রাজধানীতে

নিজস্ব প্রতিবেদক

অবরোধবিরোধী মিছিল সমাবেশ রাজধানীতে

রাজধানীতে গতকাল অবরোধবিরোধী সমাবেশ করে আওয়ামী লীগ -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি-জামায়াতের ডাকা তৃতীয় দফার অবরোধে সহিংসতা ঠেকাতে রাজধানীতে মিছিল, অবস্থান কর্মসূচি পালন করেছে ঢাকা মহানগর-উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ। এ ছাড়া দলের সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন সকাল থেকে বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় এবং বিক্ষোভ মিছিল বের করে। বেলা সাড়ে ১১টায় গুলিস্তানে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে জিপিও হয়ে একই স্থানে এসে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক  হুমায়ুন কবির, সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, ডা. দীলিপ কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির প্রমুখ। একই স্থানে যুবলীগের উদ্যোগে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে মিছিলে দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সকাল ১০টায় যাত্রাবাড়ী চৌরাস্তায় বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে ৬৭, ৬৮, ৬৯, ৭০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ডেমরা স্টাফ কোয়ার্টার মেইন রোড এলাকায় শান্তিপূর্ণভাবে অবস্থান ও অবরোধ বিরোধী মিছিল কর্মসূচি পালন করে। বেলা ১১টায় যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে তারা অবস্থান কর্মসূচি পালন করে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করে স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সহ-সভাপতি মুজিবুর রহমান স্বপন, দেবাশিষ বিশ্বাস, যুগ্ন সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েলসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের অধীন বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে প্রতিবাদ সমাবেশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন কলেজ, বদরুন্নেসা কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশ নেন। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আজমপুর, উত্তর খান এলাকায় অবস্থান কর্মসূচি, প্রতিবাদ মিছিল করে। এ ছাড়াও দুপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর বাড্ডায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি। উত্তরাতে শান্তি সমাবেশে নেতৃত্ব দেন ঢাকা-১৮ আসনের এমপি ও মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব হাসান। গাবতলীতে মিছিল ও বিক্ষোভ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। সম্মিলিত জাতীয় জোটের উদ্যোগে গতকাল রাজধানীর পুরানা পল্টনে অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ খবর