শিরোনাম
রবিবার, ১২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ-বিএনপি দুই দলেই বিভক্তি

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

আওয়ামী লীগ-বিএনপি দুই দলেই বিভক্তি

সারা দেশের মতো নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনেও নির্বাচনি বাতাস বইছে। রাজনৈতিক দলগুলোর মনোনয়নপ্রত্যাশীরা হাটঘাট চষে বেড়াচ্ছেন। নিজ কর্মী-সমর্থকদের নিয়ে তারা মানুষের কাছে যাচ্ছেন।

নোয়াখালী-১ আসনে দলীয় মনোনয়ন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলেই বিভক্তি আছে। দুই দলের মনোনয়নপ্রত্যাশীরাই কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিরোধী দল বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্য দু-একটি রাজনৈতিক দলের নির্বাচন ঘিরে তেমন আগ্রহ দেখা না গেলেও মনোনয়নপ্রত্যাশীরা আন্দোলনের পাশাপাশি ভিতরে ভিতরে কর্মিসভা, নেতা-কর্মীদের সঙ্গে দেখা-সাক্ষাতের মাধ্যমে প্রস্তুতি নিয়ে রাখছেন।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়নে এইচ এম ইব্রাহীম দুবার নির্বাচিত সংসদ সদস্য। এবারও তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী। এইচ এম ইব্রাহীম সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য ব্যাপক গণসংযোগ ও সভা-সমাবেশ, কর্মিসভা, উঠান বৈঠক করে যাচ্ছেন এবং উন্নয়নের চিত্র তুলে ধরছেন। এইচ এম ইব্রাহীম ছাড়াও এ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন-  নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, চাটখিল উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির ও সোনাইমুড়ী উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন। জানতে চাইলে এইচ এম ইব্রাহীম বলেন, দলীয় প্রধান শেখ হাসিনা মনোনয়ন দিলে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকায় চাটখিল ও সোনাইমুড়ীবাসীর জন্য উন্নয়নমূলক বিভিন্ন কাজ করতে সক্ষম হয়েছি।  অন্যদিকে বিএনপি থেকে এ আসনে দলীয় যুগ্ম মহাসচিব সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী। বর্তমান সরকারকে পদত্যাগে বাধ্য করে তিনি বিএনপি থেকে নির্বাচন করবেন বলে তার সমর্থিত নেতা-কর্মীরা জানিয়েছেন। এ ছাড়া সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন কামরানও দলীয় মনোনয়নপ্রত্যাশী। জানতে চাইলে তিনি বলেন, সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি মানা হলে আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে বিএনপি থেকে দলীয় মনোনয়ন চাইবেন তিনি। এ ছাড়া এ আসনে অন্য দলের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- বিকল্পধারা বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, জেলা জাতীয় পার্টির সহসভাপতি ফজলুল করিম বাচ্চু নিজ নিজ দল থেকে মনোনয়নপ্রত্যাশী।

সর্বশেষ খবর