শিরোনাম
মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

অবরোধবিরোধী কর্মসূচি নিয়ে মাঠে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফা অবরোধের দ্বিতীয় দিনেও রাজধানীতে অবরোধবিরোধী কর্মসূচি নিয়ে মাঠে ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণসহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবরোধবিরোধী অবস্থান কর্মসূচি ও মিছিল করেছে তারা।

গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সরব অবস্থান দেখা যায়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক লীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সতর্ক অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করেছেন। অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আল-কায়েদার প্রধান যেভাবে তাদের কর্মসূচি ঘোষণা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী সাহেবও ঠিক তাদের মতো করে গোপন আস্তানা থেকে কর্মসূচি ঘোষণা করছে। অবরোধের নামে গাড়ি পোড়াতে পেট্রল বোমা নিক্ষেপ করাই হচ্ছে তাদের কর্মসূচি। এই পরিস্থিতিতে আমরা মানুষের মধ্যে শান্তি, স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে সারা দেশে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সহসভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল প্রমুখ। সতর্ক অবস্থানে ছিল আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও। বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অবরোধবিরোধী কর্মসূচির নেতৃত্ব দেন। স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা দুপুর পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন। দুপুর সাড়ে ১২টার দিকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বের হয় সন্ত্রাসবিরোধী শান্তি মিছিল।

অবরোধের প্রতিবাদে গতকাল রাজধানীর পল্টন মোড়ে প্রতিবাদ সমাবেশ করেছে সম্মিলিত জাতীয় জোট। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জোটের মহাসচিব ডা. খন্দকার মো. ইমদাদুল হক সেলিম বলেন, হরতাল-অবরোধ কর্মসূচি ঘিরে জনমনে আতঙ্ক বিরাজ করছে। নির্বাচন ছেড়ে যারা সহিংসতার পথ বেছে নেবে তাদের প্রতিহত করতে হবে। এদিকে গতকাল সকালে রাজধানীর উত্তরায় অবরোধবিরোধী মিছিল ও সমাবেশ হয় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. খসরু চৌধুরীর নেতৃত্বে। মিছিলটি উত্তরার জসীমউদ্দীন থেকে শুরু হয়ে বিমানবন্দর গিয়ে শেষ হয়। দুপুরে রাজধানীর আদাবরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ যুব মহিলা লীগ। এতে নেতৃত্ব দেন যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজি। সমাবেশে প্রধান অতিথি ছিলেন মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

সর্বশেষ খবর