বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

জোড়া খুন মামলায় রিমান্ডে বিএনপি নেতা খায়রুল

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে জোড়া খুনের মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে রিমান্ডে নিয়েছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। এই মামলায় খায়রুল কবির খোকনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায় তদন্ত কর্মকর্তা। নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মেহেদী হাসান শুনানি শেষে খোকন ও জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, চলতি বছেরের ২৫ মে বিকালে ছাত্রদলের বহিষ্কৃত নেতারা  ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে শতাধিক মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি জেলা বিএনপির চিনিশপুরের অস্থায়ী কার্যালয়ের সড়কে ঢোকার পর দুর্বৃত্তদের ছোড়া গুলিতে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বহিষ্কৃত ছাদিকুর রহমান ও তার অনুসারী আশরাফুল হক (২২) আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই ঘটনায় নিহত ছাদিকুরের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী মডেল থানায় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির ৩০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে হত্যামামলা করেন। ওই মামলায় খোকন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন। চলতি বছরের ২৭ জুলাই তার জামিনের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর খোকন আদালত থেকে আর স্থায়ী জামিন নেননি। এর পরিপ্রেক্ষিতে ২৫ অক্টোবর রাত ৩টার দিকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে ঢাকায় তার ভাইয়ের বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

নরসিংদী ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) খোকন চন্দ্র সরকার বলেন, জোড়া হত্যা মামলার অধিকতর তদন্তের স্বার্থে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সিদ্দিকুর রহমান নাহিদকে এক দিনের রিমান্ডে আনা হয়েছে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর