শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

হাসপাতাল ভাঙছে ইসরায়েলি বাহিনী

প্রতিদিন ডেস্ক

হাসপাতাল ভাঙছে ইসরায়েলি বাহিনী

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর পাশবিক বোমা হামলা অব্যাহত রয়েছে। একই সঙ্গে তাদের স্থল অভিযানও চলছে। সর্বশেষ খবর অনুযায়ী, গতকাল থেকে তারা আল শিফা হাসপাতালের ভিতর ট্যাংক ও বুলডোজার দিয়ে দেয়াল ভাঙা শুরু করেছে। হামাসের গুহা খুঁজে বের করতে এ কান্ড করা হচ্ছে বলে জানা গেছে। সূত্র : রয়টার্স, আলজাজিরা, বিবিসি।

খবরে বলা হয়, হাসপাতালের ভিতরে ট্যাংক ও বুলডোজার নিয়ে গেছে ইসরায়েলি বাহিনী। এরই মধ্যে তারা হাসপাতালের ভিতরে কয়েকটি দেয়াল ভেঙে ফলেছে। ডাক্তার ও রোগীদেরও তারা জোরপূর্বক জিজ্ঞাসাবাদ করছে।

হাসপাতালটির ভিতরে রোগী, স্বাস্থ্যকর্মী এবং বেসামরিক নাগরিক মিলিয়ে কয়েক হাজার মানুষ আটকে রয়েছেন। কেউ বের হলেই তাদের গুলি করা হচ্ছে। আল শিফা হাসপাতালের নিচে হামাসের কমান্ড সেন্টার রয়েছে বলে দাবি করে আসছিল ইসরায়েল। তবে এ দাবি মিথ্যা প্রমাণিত হয়েছে। হাসপাতালে কোনো কমান্ড সেন্টারের অস্তিত্ব পায়নি তারা। যদিও ইসরায়েল দাবি করেছে, হাসপাতালের ভিতর অস্ত্র পাওয়া গেছে। তবে তা প্রত্যাখ্যান করেছে গাজায় ক্ষমতাসীন দল হামাস। তারা বলেছে, এটা ইসরায়েলের সাজানো নাটক। হামাস এর আগেও বলেছে, জাতিসংঘের নিরপেক্ষ প্রতিনিধি দল এসে এখানে তদন্ত চালিয়ে যেতে পারে। এখানে সামরিক কোনো তৎপরতা নেই।

এদিকে, গাজার মসজিদগুলোর ওপর হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। নতুন করে আরও দুটি মসজিদ বোমা মেরে ধ্বংস করে দিয়েছে ইসরায়েল। গাজায় দখলদার ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ৭৪টি মসজিদ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া আরও ১৬২টি মসজিদ আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

সর্বশেষ খবর