সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ব্যবসায়ীকে হত্যা করে টাকা লুট

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুরে মামুনুর রশীদ ওরফে মামুন (৩২) নামে এক ব্যবসায়ীকে হত্যা করে টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। গতকাল সকালে উপজেলার চৌমাশিয়া এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের পাশ থেকে ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মামুনের বাড়ি নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া ইউনিয়নের কুমুরিয়া গ্রামে। তিনি কংক্রিটের খুঁটি তৈরি করে বিক্রি করতেন। আগেরদিন শনিবার বিকালে মামুন ট্রাকে খুঁটি নিয়ে বিক্রির জন্য চাঁপাইনবাবগঞ্জে যান। কাজ শেষে তিনি ওই ট্রাকে করেই সন্ধ্যায় বাড়ির উদ্দেশে রওনা দেন। রাত গভীর হয়ে গেলেও বাড়ি না ফেরায় পরিবারের লোকজন তার মুঠোফোনে কল দিলে তা বন্ধ পান। পরে তারা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন।

এরপর নওগাঁ সদর থানা পুলিশের সহযোগিতায় মহাদেবপুর থানা পুলিশ গতকাল সকালে অভিযান চালিয়ে নওগাঁ সদর উপজেলার জবার মোড় এলাকা থেকে ট্রাকের চালক সুমন (২৮) ও তার সহকারী সজিবকে (১৯) আটক করে। তাদের তথ্য অনুযায়ী মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের চৌমাশিয়া এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের পাশে আবদুল জলিল কোল্ড স্টোর সংলগ্ন একটি খাল থেকে লাশটি উদ্ধার করা হয়। মহাদেবপুর থানার ওসি মোজাফফর হোসেন বলেন, পরিবারের পক্ষ থেকে মামুন নামের ওই ব্যবসায়ীর নিখোঁজের অভিযোগ আসার পর পুলিশ বিষয়টির তদন্ত শুরু করে।

 ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মামুন যে ট্রাক ভাড়া নিয়েছিলেন সেই ট্রাকের চালক ও তার সহকারীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা মামুনকে হত্যা করে টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেন। পরে তাদের তথ্য অনুযায়ী, মহাদেবপুর উপজেলার চৌমাশিয়া এলাকা থেকে নিহত ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশটি নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওসি আরও বলেন, ব্যবসায়ী মামুনের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১ লাখ ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

সর্বশেষ খবর