রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

পাচারকালে শিশুসহ ৫৮ নারী-পুরুষ উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে পাচারকালে শুক্রবার রাতে শিশুসহ ৫৮ নারী-পুরুষকে উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে একজন বাংলাদেশি বাকি সবাই রোহিঙ্গা নাগরিক। পাচারে জড়িত অভিযোগে গ্রেফতার করা হয়েছে চারজনকে। উদ্ধার হওয়া সৈয়দ আহমদ জানান, তিন শিশু সন্তানসহ সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে ক্যাম্প ত্যাগ করি। দালালকে ৪০ হাজার টাকা দিয়েছি। বাকি ২ লাখ টাকা মালয়েশিয়া পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু দালালরা টেকনাফের একটি পাহাড়ে পাঁচ দিন আটকে রাখে। যাত্রার প্রস্তুতিকালে পুলিশের কাছে ধরা পড়েছি। দালালদের কাছে পাহাড়ে আরও অনেক রোহিঙ্গা আটক আছে।

পুলিশ জানায়, টেকনাফ সদর ইউনিয়নের বিভিন্ন এলাকায় শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ইয়াছিন (২৩), জুবায়ের (৩৫), নাজির হোছন (৬১) এবং রামিমুল ইসলাম রাদীদ (৩১) নামে চারজনকে আটক করা হয়। আটকদের হেফাজত থেকে পাচারের জন্য জড়ো করে রাখা ৯ জন পুরুষ, ১৬ জন নারী এবং ৩৩ জন শিশু ও এক বাংলাদেশিকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া রোহিঙ্গারা পুলিশ হেফাজতে রয়েছেন। টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জানান, উদ্ধার হওয়া সবাই ক্যাম্পে বসবাসকারী বাস্তুচ্যুত রোহিঙ্গা। মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ায় পাচারের উদ্দেশে তাদের জড়ো করে।

আটক দালালের বিরুদ্ধে মানব পাচারসহ থানায় একাধিক মামলা রয়েছে। সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর