মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

নির্বাচনের ঘোষণা সম্মিলিত ইসলামী ঐক্যজোটের

নিজস্ব প্রতিবেদক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে আটটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত ‘সম্মিলিত ইসলামী ঐক্যজোট’। তবে জোটের নির্বাচনি প্রতীক নিয়ে জটিলতা থাকলেও ইতোমধ্যে ২০০ আসনের প্রার্থী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন জোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসেন। তিনি বলেন, প্রয়োজনে যে কোনো মার্কায় নির্বাচনে অংশ নেবেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতৃত্বে জোটে থাকা অন্য দলগুলো হলো- বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি, ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ, নেজামে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ জনসেবা আন্দোলন, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টি, বাংলাদেশ মুসলিম জনতা পার্টি, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক ফোরাম।

মাওলানা ইসমাইল বলেন, কোন মার্কায় আমরা নির্বাচন করব, সেটি পরবর্তী সময়ে সংবাদ সম্মেলন করে জানানো হবে। বাংলাদেশ খেলাফত আন্দোলন নিবন্ধিত দল। দলের মার্কা (বটগাছ) নিয়ে আদালতে মামলা চলছে। আমরা মার্কাটি পাওয়ার ব্যাপারে আশাবাদী। এই মার্কা না পেলে যে কোনো মার্কায় নির্বাচন করব।

সব ইসলামী দলের জন্য জোটের দরজা উন্মুক্ত জানিয়ে তিনি আরও বলেন, ইসলামী আরও কোনো দল যদি আমাদের সঙ্গে জোট করতে চায় তাদের স্বাগতম। ঐক্যজোটের মহাসচিব খায়রুল আহসান বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখার স্বার্থে আমরা সম্মিলিত ইসলামী ঐক্যজোট নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্তে উপনীত হয়েছি।

বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টির চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান আতিকীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নেজামে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হারিছুল হক, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মাওলানা ইয়ামিন হোসাইন আজমী, বাংলাদেশ মুসলিম জনতা পার্টির চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক ফোরামের চেয়ারম্যান অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর