বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

পিটার হাসকে হুমকি নিয়ে মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালী ও কক্সবাজারের মহেশখালী উপজেলার আওয়ামী লীগ নেতাসহ আটজনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করেছেন আদালত। গতকাল বিকালে এ আদেশ দেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালত। এর আগে সকালে মামলার আবেদন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি ও বিএনপি নেতা এম এ হাশেম রাজু।

রাজুর করা মামলার আবেদনে অভিযুক্ত করা হয়েছিল- বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, চাম্বল ইউনিয়ন পরিষদের সদস্য ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাদ, এহচান, ফরহাদ, নাছির ও সাইফুলকে।

মামলার আবেদনকারী এম এ হাশেম রাজুর দাবি- ৬ নভেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য দেন বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ও কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম। তাদের বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে মামলার আবেদন করা হয়েছে। এর আগে ১৫ নভেম্বর পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করেছিলেন এম এ হাশেম রাজু। পরে ঢাকার সিএমএম আদালত সেদিন মামলা নেওয়ার আবেদন খারিজের আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকির ঘটনায় আটজনকে আসামি করে মামলার আবেদন করেন এম এ হাশেম নামে এক ব্যক্তি। পরে আদালত মামলার আবেদন খারিজ করে দেন।

সর্বশেষ খবর