রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

একই আসনে প্রার্থী দুই ভাই

নিজস্ব প্রতিবেদক, খুলনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনে প্রার্থী হয়েছেন স্থানীয় মোড়ল পরিবারের দুই সদস্য মো. রশীদুজ্জামান মোড়ল ও তার ছোট ভাই অহিদুজ্জামান মোড়ল। এর মধ্যে মো. রশীদুজ্জামান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। এই আসনের বর্তমান সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবুর বদলে তাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। যুবলীগ নেতা অহিদুজ্জামান মোড়ল হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

জানা যায়, মো. রশীদুজ্জামান মোড়ল সাবেক পাইকগাছা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তিনি এলাকায় লবণপানির ঘের বিরোধী আন্দোলনের নেতা হিসেবে পরিচিত। এবারের মনোনয়ন দৌড়ে তিনি ছিলেন শেষ সারিতে। তাকে মনোনয়ন দেওয়ায় হিসাব মেলাতে পারছেন না স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও।

এদিকে নির্বাচনি যুদ্ধে নেমে নানা প্রতিবন্ধকতায় পড়েছেন রশীদুজ্জামান। তার বিরুদ্ধে বর্তমান সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু প্রার্থী না হলেও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জিএম মাহবুবুল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সেই সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তার ছোট ভাইও। একই আসনে দুই ভাইয়ের প্রার্থী হওয়ার বিষয়টি পাইকগাছায় কৌতূহলের সৃষ্টি করেছে।

পাইকগাছার কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওছার আলী মোড়ল বলেন, রশীদুজ্জামান ও অহিদুজ্জামান কপিলমুনির মালথ গ্রামের মৃত: নজমুল হক মোড়লের ছেলে। পাঁচ ভাইয়ের মধ্যে রশীদুজ্জামান সেজো ও অহিদুজ্জামান ছোট। পারিবারিক দ্বন্দ্ব নয় বরং কৌশলগত কারণে দুই ভাই একই আসনে প্রার্থী হয়েছেন। নির্বাচনের পরিবেশ বুঝে পরবর্তীতে তারা প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সর্বশেষ খবর