শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

১৪ দলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক রবিবার

নিজস্ব প্রতিবেদক

আসন সমঝোতাসহ চলমান রাজনৈতিক ইস্যুতে ফের ১৪ দলীয় জোটের শরিকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে আওয়ামী লীগ। আগামী রবিবার সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

১৪ দলীয় জোটের সঙ্গে সমন্বয় করার জন্য দায়িত্বপ্রাপ্ত এক আওয়ামী লীগ নেতা জানান, আমরা আশা করছি এ বৈঠকে আমাদের জোট শরিকদের আসন সমঝোতার বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, শুক্রবার বৈঠক হওয়ার কথা ছিল। সেটা বাতিল করা হয়েছে। আওয়ামী লীগ আমাদের দিনক্ষণ জানিয়ে দেবে। জোটের সঙ্গে সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত নেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রবিবার বৈঠক হবে ১৪ দলের। সেখানে আসন সমাঝোতাসহ সমসাময়িক রাজনৈতিক বিষয়ে কথা হবে।

গত সোমবার গণভবনে জোট নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। কয়েক ঘণ্টার বৈঠকে রাজনৈতিক পরিস্থিতিসহ আসন সমঝোতার বিষয়ে আলোচনা হয়। সেদিন আসন সমঝোতার বিষয়টি সম্পন্ন করতে জোট নেতা শেখ হাসিনা জোটের সমন্বয়ক আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে দায়িত্ব দেন। এরপর গত মঙ্গলবার বিকালে ১৪ দলের সমন্বয়ক আমিরঢ় হোসেন আমুর সঙ্গে তার ইস্কাটনের বাসভবনে কেন্দ্রীয় ১৪ দলের কয়েকজন নেতার বৈঠক হয়। বৈঠকে জোট শরিক নেতাদের মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আকতার উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, এই মুহূর্তে ১৪ দলের ১০ জন সংসদ সদস্য আছেন। আমরা আশা করছি, দশ দ্বিগুণ বিশজন করতে। বাকিটা জোটনেত্রী শেখ হাসিনা এবং উনার দল সবকিছু মিলিয়ে বিবেচনা করবেন।

ইনু আরও বলেন, কোনো বিষয়ে মীমাংসা করতে বন্ধুরা যখন একসঙ্গে বসে, সেখানে দরকষাকষি হবে, লেনদেন হবে, মনকষাকষি হবে কিন্তু দিন শেষে হাসিমুখে একসঙ্গে হাত ধরাধরি করে বেরিয়ে যাব। এবারও আমরা একসঙ্গেই নির্বাচন করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর