সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে নোটিস

প্রতিদিন ডেস্ক

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। এ ছাড়া আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে ক্ষমা চেয়েছেন নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের আওয়ামী লীগ প্রার্থী ও আইন, বিচার বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার এবং জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন।

মেহেরপুর প্রতিনিধি জানান, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। গতকাল বিকালে অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবীর হোসেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে নোটিস দেন। নোটিসে ১২ ডিসেম্বর দুপুরে যুগ্ম জেলা ও দায়রা জজ এইচ এম কবীর হোসেনের আদালতে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। জানা গেছে, ৯ ডিসেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজার বাসভবনের সামনে জনসভায় অংশ নেন। এ সময় তিনি সরকারি গাড়ির ব্যবহার ও পুলিশের প্রটোকল নিয়েছেন। যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন। এ বিষয়ে জানতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের মুঠোফোনে কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

নওগাঁ প্রতিনিধি জানান, আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে ক্ষমা চেয়েছেন নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের আওয়ামী লীগ প্রার্থী ও আইন, বিচার বিষয়ক সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার। তবে ওই আসনের জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেন তিনি কোনো আচরণবিধি লঙ্ঘন করেননি বলে নির্বাচনি অনুসন্ধান কমিটিকে জবাব দিয়েছেন। গতকাল দুপুরে নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান ও জ্যেষ্ঠ সহকারী জজ আহসান হাবিবের আদালতে সশরীরে হাজির হয়ে সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ও জাপার প্রার্থী  তোফাজ্জল হোসেন কারণ দর্শানোর নোটিসের লিখিত ব্যাখ্যা  দেন। আচরণবিধি ভঙের অভিযোগে গত মঙ্গলবার (৫ ডিসেম্বর) শহীদুজ্জামান সরকার ও তোফাজ্জল হোসেনকে নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান ও নওগাঁর জ্যেষ্ঠ সহকারী  জজ আহসান হাবিব আলাদাভাবে চিঠি দিয়ে কারণ ব্যাখ্যা চান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর