বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

স্বতন্ত্র প্রার্থী ইস্যুতে সিদ্ধান্ত বদলের সুযোগ নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থী রাখার যে কৌশল নিয়েছে, সেখান থেকে সরে আসার কোনো সুযোগ নেই। প্রতিদ্বন্দ্বিতা আমরাও করব, শরিকদেরও করতে হবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের কোনো সুযোগ নেই। শরিকদের আপত্তি থাকলেও স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তনের কোনো সুযোগ নেই। গতকাল এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী নিয়ে জোটের শরিকদের আপত্তি এবং দলীয় প্রার্থীদের অস্বস্তি বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

নির্বাচনে সেনা মোতায়েন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনীর দায়িত্ব পালন নিয়ে আওয়ামী লীগের আপত্তি নেই। আমরা নির্বাচন কমিশন (ইসি) ও আইন প্রয়োগকারী সংস্থাকে নির্বাচনের বিপক্ষে যে কোনো বিশৃঙ্খলার বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়ার আহ্বান জানাই।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের নির্বাচন ও গণতন্ত্রের পথে হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাদের কারণেই দেশের সার্বিক গণতন্ত্র সংকটের মুখে। দেশকে খাটো করতে কিছু লোক ও বিএনপির মতো কিছু দল বিদেশিদের কাছে বদনাম করে বেড়ায়। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের নির্বাচনবিষয়ক টেকনিক্যাল কমিটি বাংলাদেশে অবস্থান করছে এবং নির্বাচন পর্যন্ত তারা থাকবে। ভারত, জাপান, ওআইসি, আরব লীগসহ আরও অনেকেই পর্যবেক্ষক পাঠাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর