বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিদেশ যেতে বাধা চ্যালেঞ্জ করে হাফিজের রিট

নিজস্ব প্রতিবেদক

বিদেশ যেতে বাধা চ্যালেঞ্জ করে হাফিজের রিট

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদকে বিদেশ যেতে বাধা দেওয়ার ঘটনার বৈধতা চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট করা হয়েছে। রিটে মেজর হাফিজ ও তাঁর স্ত্রীকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। গতকাল হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ এ রিট করেন। তাঁর আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

আজ বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাই কোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে আইনজীবী জানিয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদকে বিদেশ যেতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। চিকিৎসার জন্য ভারত যাওয়ার সময় ১২ ডিসেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন থেকে তাঁকে ফেরত পাঠানো হয়।

বিএনপির এ নেতার দাবি, দিল্লির ফোর্টিস হাসপাতালে বুধবার তাঁর হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। এজন্য মঙ্গলবার বেলা আড়াইটায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ধরতে স্ত্রীকে নিয়ে বিমানবন্দরে যান। মালপত্র উড়োজাহাজে তোলা হলেও ইমিগ্রেশন পুলিশ অপেক্ষায় রেখে জানায়, তিনি দেশের বাইরে যেতে পারবেন না। পরে বাসায় ফিরে আসেন। অবশ্য হাফিজের স্ত্রীকে যেতে দেওয়া হয়েছে, সেখানে তিনি চিকিৎসা নেবেন।

সর্বশেষ খবর