শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

জোহানেসবার্গে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

মাদারীপুর প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকার বৃহত্তম শহর জোহানেসবার্গে মাদারীপুরের শিবচরের যুবক শাহজালালকে (৩৫) গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত শাহজালাল শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাঁশকান্দি এলাকার সোনামিয়া মাদবরের ছেলে। তিনি ৯ বছর ধরে সেখানে ছিলেন। বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের চাচাতো ভাই সামাদ মাতুব্বর এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, শাহজালাল জীবিকার তাগিদে ৯ বছর ধরে জোহানেসবার্গে আছেন। সেখানে গোপাল নামে একজনের সঙ্গে ব্যবসা শুরু করেন। বুধবার রাত ৮টার (স্থানীয় সময়) দিকে একদল সন্ত্রাসী তার কাছে চাঁদা দাবি করে। অস্বীকার করলে গুলি করে তারা। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বৃহস্পতিবার ভোরে এ খবর বাড়িতে এলে শোকের ছায়া নেমে আসে বাড়িতে।

 নিহতের চাচাতো ভাই সামাদ মাদবর বলেন, আমার ভাই ৮-৯ বছর আগে বিদেশে গেছে। ভোরে ওর মৃত্যুর খবর পাই। আমাদের খুব কষ্ট হচ্ছে।

নিহতের মা সুরিয়া বেগম বলেন, আমার বাবারে দেড় মাস আগে বিয়ে করিয়েছি। মোবাইলে কাবিন করিয়েছি। কয়দিন পর বাবায় বাড়ি আইবো। বাড়িতে আমার বউমাকে আনব। আর কিছুই হইলো না। আপনারা আমার বাবার লাশটা দ্রুত আনার ব্যবস্থা করেন। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সুব্রত গোলদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। লাশ দেশে আনতে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

সর্বশেষ খবর