শিরোনাম
শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করল ছাত্রলীগ কর্মী

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে তুচ্ছ ঘটনায় প্রবীণ মুক্তিযোদ্ধাকে প্রকাশ্যে লাঞ্ছিত (জুতাপেটা) করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে মির্জাগঞ্জ উপজেলার দেউলী বাজারে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা (৭৫) এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। আহত মুক্তিযোদ্ধাকে মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই এলাকার কবির গাজীর ছেলে অলিউল্লাহ গাজী এ ঘটনা ঘটিয়েছেন বলে থানায় দায়ের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে। অলিউল্লাহ মির্জাগঞ্জ উপজেলার সুবিদখালী কলেজের শিক্ষার্থী। তিনি ওই ইউনিয়নের ছাত্রলীগের কর্মী।

দেউলী সুবিদখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. আদনান হোসেন শাওন বলেন, ঘটনাটি শুনেছি। তবে ওই ছেলে ছাত্রলীগের কোনো পদে  নেই। ওই ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শাকিল আহমেদ বলেন, অলিউল্লাহ ছাত্রলীগের পদ-পদবিতে নেই, কিন্তু সে ছাত্রলীগের সমর্থক। বিষয়টি দুঃখজনক এবং অনাকাক্সিক্ষত। অভিযুক্ত অলিউল্লাহকে তার মোবাইলে একাধিকবার কল করলে ফোনটি বন্ধ পাওয়া যায়। মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের দায়িত্বরত সাইয়েমা হাসান বলেন, মুক্তিযোদ্ধাকে সব ধরনের সহযোগিতা করা হবে।

উনি চাইলে আদালতেও মামলা করতে পারেন। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মোবাইল ফোনে জানান, একই গ্রামে তার বোনের বাড়ির বাসিন্দা অলিউল্লাহ গাজী। দুই দিন আগে পারিবারিক বিষয় নিয়ে অলিউল্লাহর সঙ্গে তার বোনের ঝগড়া হয়। সেখানে তিনি উপস্থিত ছিলেন। তিনি দুই পক্ষকেই শান্ত করার চেষ্টা করছেন।

ওই ঘটনার রেশ ধরে অলিউল্লাহর সঙ্গে দেউলী বাজারে উল্লিখিত মুক্তিযোদ্ধার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে অলিউল্লাহ এবং তার সঙ্গে থাকা আরও ৪-৫ জন মুক্তিযোদ্ধাকে মারধর এবং নিজের পায়ের জুতা খুলে পেটায়। এতে তার ডান হাত জখম হয়। স্থানীয়রা প্রতিবাদ করেন এবং তাকে উদ্ধার করেন।

প্রত্যক্ষদর্শী ওই বাজারের ব্যবসায়ী. রফিকুল আলম জানান, আমাদের সামনে কথা কাটাকাটির একপর্যায়ে ছেলেটি নিজের পায়ের জুতা দিয়ে মুক্তিযোদ্ধাকে কয়েকটি আঘাত করে। এটি অত্যন্ত দুঃখজনক। স্থানীয় বাসিন্দা স্বপন গাজী বলেন, লাঞ্ছিত মুক্তিযোদ্ধা প্রবীণ ব্যক্তি। তাকে এলাকার লোকজন সম্মান করে। তার ওপর এ হামলা ন্যক্কারজনক। আমরা এ ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার চাই।

সর্বশেষ খবর